মাসে খরচ মাত্র 230 টাকা, BSNL আনল সবচেয়ে সস্তার ব্রডব্যান্ড প্ল্যান

Avatar

Published on:

BSNL Broadband Plan

BSNL অর্থাৎ ভারত সঞ্চার নিগম লিমিটেড তাদের গ্রাহকদের খুশি করার জন্য নানা রকম পন্থা অবলম্বন করছে। সম্প্রতি টেলকোটি তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে নতুন একটি ব্রডব্যান্ড পরিষেবা। যার মাধ্যমে এই রাষ্ট্রায়ত্ত সংস্থাটি গ্রাহকদের ২৯৮৮ টাকায় ১৩ মাসের ব্রডব্যান্ড পরিষেবা অফার করছে। তাই যে গ্রাহকরা সাশ্রয়ী মূল্যে দীর্ঘমেয়াদি ব্রডব্যান্ড প্ল্যান খুঁজছেন, তাদের জন্য এটি উপযুক্ত প্রমাণিত হতে পারে। চলুন জেনে নেওয়া যাক, এই প্ল্যানে BSNL গ্রাহকদের কি কি অফার করছে।

BSNL-এর ২৯৮৮ টাকার ভারত ফাইবার প্ল্যান

বিএসএনএলের ২৯৮৮ টাকার প্ল্যানের ভ্যালিডিটি ১২ মাস হলেও, এই মুহূর্তে গ্রাহকদের অতিরিক্ত ১ মাস বিনামূল্যে পরিষেবা অফার করা হচ্ছে। এই প্ল্যানে প্রতি মাসে ১০ এমবিপিএস স্পিডে ১০ জিবি পর্যন্ত ডেটা দেওয়া হয়, যা শেষ হওয়ার পর ইন্টারনেট স্পিড ১ এমবিপিএস-এ নেমে আসে। উল্লেখ্য এই প্ল্যানের সাথে একটি ফ্রি ফিক্সড লাইন ভয়েজ কলিং কানেকশনও দেওয়া হচ্ছে।

তবে মনে রাখতে হবে, এই প্ল্যানটি শুধুমাত্র সেই সব গ্রাহকদের জন্য উপযুক্ত যারা একটি সিঙ্গেল ডিভাইস বা সর্বোচ্চ দুই থেকে তিনটি ডিভাইস ওয়াইফাই-এর সাথে কানেক্ট করতে চান। উল্লেখ্য, এই প্ল্যানটি সংশ্লিষ্ট অপারেটরের বিদ্যমান গ্রাহকদের জন্য নয়, এটি কেবলমাত্র BSNL এর নতুন গ্রাহকদের জন্য। তবে, যদি কোনো সক্রিয় গ্রাহক এই প্ল্যানে সুইচ করতে চান তাহলে, তারা বর্তমান কানেকশনটি বন্ধ করে দিয়ে BSNL-এর ২৯৮৮ টাকার প্ল্যানের জন্য অনুরোধ করতে পারেন।

প্রসঙ্গত উল্লেখ্য, যে সকল গ্রাহক বাড়িতে বসে একাধিক কাজ করতে চান, তাদের জন্য ১০ এবিপিএস স্পিড উপযুক্ত হবে না। এই প্ল্যানটি কেবল তাদের জন্য উপযুক্ত হতে পারে যারা বেসিক ইন্টারনেট ব্রাউজিং সুবিধা পেতে চান। আর যারা হেভি ডাউনলোড সহ আরো অন্যান্য কাজ করতে চান, তারা ভারত ফাইবারের অন্যান্য প্ল্যানগুলি দেখতে পারেন।

সঙ্গে থাকুন ➥