Vodafone Idea (Vi) আনল নতুন চারটি প্ল্যান! কল, ডেটা ও SMS সহ পাওয়া যাবে রোমিং মিনিট

Avatar

Published on:

FIFA World Cup Vi Launches 4 Roaming Plans

FIFA World Cup 2022 : বিশ্বের সবচেয়ে বড় ‘স্পোর্টস শো’ ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ (FIFA World Cup 2022) ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। ফলে নিজের পছন্দের ফুটবল টিমকে সাপোর্ট করতে এবং ম্যাচগুলি লাইভ দেখার অভিজ্ঞতা লাভের জন্য বিভিন্ন দেশের সীমানা টপকে কাতারে-কাতারে মানুষ ভিড় জমাচ্ছে পশ্চিম-এশিয়ান রাষ্ট্র কাতারে (Qatar)। এক্ষেত্রে এই ১মাস ব্যাপী টুর্নামেন্ট দেখতে গেছেন এমন ভারতীয় ফুটবল-প্রেমীদের কথা ভেবে সম্প্রতি দেশীয় টেলিকম সংস্থা Vodafone Idea ওরফে Vi ৪টি নতুন ‘ইন্টারন্যাশনাল রোমিং’ (IR) প্ল্যান চালু করেছে। এই প্ল্যানগুলিতে গ্রাহক ভারত ও লোকাল নম্বর ছাড়াও ইন্টারন্যাশনাল ভয়েস কলিং করতে পারবেন। পাশাপাশি,এসএমএস এবং মোবাইল ডেটা ব্যবহারের সুবিধাও পেয়ে যাবেন। স্বল্প মেয়াদি এই Vi প্রিপেইড প্ল্যানগুলির দাম শুরু হচ্ছে ২,৯৯৯ টাকা থেকে।

কাতার ভ্রমণকারী ভারতীয় FIFA World Cup ভক্তদের জন্য Vodafone Idea আনল রোমিং চারটি প্ল্যান

Vi -এর ২,৯৯৯ টাকার রোমিং প্ল্যান

ভোডাফোন আইডিয়া আনীত বেসিক রোমিং প্ল্যানের দাম রাখা হয়েছে ২,৯৯৯ টাকা, যা ৭ দিনের বৈধতা সহ এসেছে। এই প্ল্যানের অধীনে গ্রাহকেরা – ২ জিবি ডেটা ও মোট ২৫টি এসএমএস ব্যবহার করতে পারবেন। আবার, লোকাল নম্বর (কাতার) ও ভারতে মোট ২০০ মিনিটের আউটগোয়িং ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে। তবে বিশ্বের অন্যান্য দেশে ভয়েস কল করতে চাইলে কিন্তু প্রতি মিনিট ৩৫ টাকা চার্জ করা হবে।

Vi -এর ৩,৯৯৯ টাকার রোমিং প্ল্যান

ভিআই এর পরবর্তী প্ল্যানটির দাম ৩,৯৯৯ টাকা, যার মেয়াদ ১০ দিনের। এই প্ল্যান কিনলে ভারত এবং লোকাল নম্বরগুলিতে আউটগোয়িং কলের জন্য ৩০০ মিনিট পাবেন কাতার-ভ্রমণকারী ভারতীয়রা। তবে অন্যান্য দেশে ভয়েস কল করতে চাইলে মিনিট প্রতি ২৫ টাকা চার্জ করা হবে। এই প্ল্যানের সাথে – ৩ জিবি ডেটা, বিনামূল্যে ইনকামিং কল এবং ৫০টি এসএমএস করার সুবিধাও দেওয়া হবে গ্রাহকদের।

Vi -এর ৪,৯৯৯ টাকার রোমিং প্ল্যান

প্রায় অর্ধেক মাস বা ১৪ দিনের ভ্যালিডিটি সহ আসা এই রোমিং রিচার্জ প্ল্যানের দাম ৪,৪৯৯ টাকা। এই রিচার্জ প্ল্যানে গ্রাহকেরা – ভারত সহ স্থানীয় নম্বরে ৫০০ মিনিটের আউটগোয়িং ভয়েস কলিং করতে পারবেন। সাথে বৈধতাসীমা পর্যন্ত মোট ৫ জিবি ডেটা এবং ১০০টি এসএমএস ব্যবহার করা যাবে। তবে উপরিউক্ত দুটি প্ল্যানের ন্যায় এতেও, বিশ্বের অন্য কোনো দেশে আউটগোয়িং ভয়েস কল করার জন্য প্রতি মিনিটে ৩৫ টাকা চার্জ করা হবে। সর্বোপরি এই প্ল্যানে ইনকামিং কল ফ্রি।

Vi -এর ৫,৯৯৯ টাকার রোমিং প্ল্যান:

এটি ভোডাফোন আইডিয়ার সবচেয়ে ব্যয়বহুল রোমিং প্ল্যান। ৫,৯৯৯ টাকার বিনিময়ে ভিআই গ্রাহকেরা – ৫ জিবি মোবাইল ডেটা এবং স্থানীয় ও ভারতীয় নম্বরের ক্ষেত্রে ৫০০ মিনিটের টকটাইম পাবেন৷ তবে অন্যান্য দেশে ভয়েস কল করতে গেলে কিন্তু ৩৫ টাকা প্রতি মিনিটে খরচ করতে হবে। ভিআই আনীত এই রোমিং প্যাকের অধীনে ১০০টি এসএমএস এবং ফ্রি ইনকামিং কলের সুবিধাও পাওয়া যাচ্ছে।

প্রসঙ্গত, ভোডাফোন আইডিয়া লঞ্চ করা এই ৪টি প্ল্যানকে শুধুমাত্র প্রিপেইড গ্রাহকদের জন্য নিয়ে আসা হয়েছে। আর এই প্ল্যানগুলি বর্তমানে Vi অ্যাপ সহ সংস্থা অন্যান্য সমস্ত রিচার্জ পোর্টালে উপলব্ধ৷

সঙ্গে থাকুন ➥