নোকিয়ার এই পাঁচটি ফোন ব্যবহারকারীরাদের জন্য সুখবর

  

এইচএমডি গ্লোবাল আজ তাদের নোকিয়া ব্র্যান্ডের নন অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোনের জন্য বড়ো সিদ্ধান্ত নিলো। কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে নোকিয়ার প্রথম দিকের অ্যান্ড্রয়েড ফোনগুলো আগামী বছর পর্যন্ত আপডেট পাবে। এই তালিকায় মোট পাঁচটি স্মার্টফোন আছে। এই ফোনগুলো হলো – Nokia 2, Nokia 3, Nokia 5, Nokia 6, এবং Nokia 8 । এই ফোনগুলো 2017 সালে কোম্পানি বাজারে এনেছিল।

রিপোর্ট অনুসারে, নোকিয়া 3, নোকিয়া 5 ও নোকিয়া 8 ফোন তিনটি 2020 পর্যন্ত সিকিউরিটি আপডেট পাবে। তবে নোকিয়া 6 এর সিকিউরিটি আপডেট শেষ হবে এই বছরের অক্টোবর মাসে। আবার নভেম্বর মাসে সিকিউরিটি আপডেট শেষ হবে নোকিয়া 2 এর।

এ বিষয়ে কোম্পানির তরফে তাদের ফোরামে বলা হয়েছে, ‘ আমরা অ্যান্ড্রয়েডের হাত ধরে প্রথম বছরে Nokia 8, Nokia 6, Nokia 5, Nokia 3 এবং Nokia 2 আপনাদের জন্য এনেছিলাম। এবং কথা দিয়েছিলাম এই ফোনগুলোতে আগামী দুই বছর নিয়মিত আপডেট দেব। আমরা আমাদের কথা রেখেছি। তৃতীয় বছরেও নোকিয়া 3, নোকিয়া 5 ও নোকিয়া 8 ফোন তিনটির আপডেট আমরা দিতে থাকবো। তবে নোকিয়া 6 ও নোকিয়া 2 এর আপডেট এইবছর শেষ হবে।’

এদিকে আজ এইচএমডি গ্লোবাল Nokia 8.1 এবং Nokia 7 Plus এর জন্য বড়ো আপডেটের কথা ঘোষণা করলো। এই আপডেটে ফোনের সুরক্ষা বাড়ানো থেকে কয়েকটি বাগকে ফিক্স করা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে নতুন এই আপডেট ভারত ছাড়াও আরও কয়েকটি দেশের জন্য উপলব্ধ করা হবে। ভারতে Nokia 8.1 এর দাম শুরু হয়েছে 19,119 টাকা থেকে। আবার Nokia 7 Plus এর দাম শুরু হয়েছে 23,699 টাকা থেকে।

পড়ুন : নোকিয়ার এই দুই ফোনে এলো বড়ো আপডেট

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন