John Abraham New Bike: পাঠান সিনেমার সাফল্যে নিজেকে ধুম বাইক উপহার দিলেন জন আব্রাহাম

Avatar

Published on:

Bollywood star John Abraham gifts himself a new Suzuki Hayabusa

বলিউডের বিখ্যাত সিনেমা “ধুম” খ্যাত অভিনেতা জন আব্রাহামের মোটরবাইকের প্রতি ভালোবাসার কাহিনী এদেশের প্রায় সকলেরই জানা। তার বাড়ির গ্যারেজে রয়েছে বিভিন্ন নামিদামি সংস্থার বহু মূল্যের সুপারবাইক। সম্প্রতি বলিউডের ব্লকবাস্টার সিনেমা “পাঠান”-এ খলনায়কের ভূমিকায় তাঁর চরিত্র প্রশংসিত হয়েছে। সিনেমা হোক কিংবা বাস্তব জগত সব জায়গাতেই জন আব্রাহাম বলতেই প্রথমেই বিভিন্ন সুপারবাইকের নাম মাথায় আসে সকলের। সেই অভিনেতার বাড়ির গ্যারেজে এবার যুক্ত হল একটি নতুন সুজুকি হায়াবুসা (Suzuki Hayabusa)।

জন আব্রাহাম কিনলেন ব্র্যান্ড নিউ Suzuki Hayabusa

জাপানি সংস্থা সুজুকির তৈরি এই সুপারবাইক হায়াবুসা ধুম সিনেমার পর থেকেই ভারতীয়দের কাছে অতি পরিচিত একটি নাম হয়ে ওঠে। এই সিনেমাতে জন আব্রাহাম নিজের সংগ্রহে থাকা বাইকটিরকেই ব্যবহার করে অসাধারণ সমস্ত স্টান্ট প্রদর্শন করেছেন। বহু বছর ধরেই অভিনেতার সংগ্রহে রয়েছে সুজুকির এই সবচেয়ে জনপ্রিয় সুপার বাইকটি। এমনকি প্রতিমুহূর্তে এর আপডেটেড মডেলটি তার নিজের কাছেই রাখেন জন আব্রাহাম। এইভাবেই এবার তার হাতে এলো সুজুকি হায়াবুসার ২০২৩ সালের লেটেস্ট মডেল। বাইকটির আনপ্যাক করার ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেট দুনিয়ায়।

2023 Suzuki Hayabusa: স্পেসিফিকেশন, ফিচার, দাম

২০২৩ সুজুকি হায়াবুসাতে চালিকাশক্তি যোগায় ১৩৪০ সিসির ইনলাইন ফোর সিলিন্ডার যুক্ত লিকুইড কুল্ড ইঞ্জিন। সর্বোচ্চ ১৮৭ বিএইচপি শক্তি এবং ১৫০ এনএম টর্ক উৎপাদিত হয় এই ইঞ্জিন থেকে। এর সাথে রয়েছে ৬ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স। তাছাড়াও সিক্স অ্যাক্সিস IMU, ট্রাকশন কন্ট্রোল, কর্নারিং এবিএস, তিন ধরনের পাওয়ার মোড, ক্রুজ কন্টোল এই সমস্ত কিছুই উপলব্ধ রয়েছে এতে। এদেশে বাইকটির এক্স শোরুম মূল্য ১৬.৪১ লাখ টাকা।

সুজুকির এই বহুমূল্যের সুপারবাইখ ছাড়াও জন আব্রাহামের সংগ্রহে রয়েছে আরো বেশ কয়েকটি বিশ্বকাপানো মোটরসাইকেল। এদের মধ্যে অন্যতম- Yamaha R1, Kawasaki ZX-14R, Honda CBR 1000RR-R, Ducati Diavel, Suzuki GSX-1000R, BMW S1000RR। এগুলি ছাড়াও বেশ কিছু ইউনিক মোটরসাইকেল রয়েছে তার সংগ্রহে। যেমন- Yamaha RD 350, Yamaha V-Max, MV Agusta F3 800, Aprilia RSV4 RF, Ducati Panigale V4 ইত্যাদি।

সঙ্গে থাকুন ➥