Honda নতুন Scrambler বাইক নিয়ে হাজির, ভারতে লঞ্চ করে Royal Enfield-কে বেগ?

Avatar

Updated on:

Honda CL300 Scrambler Bike unveiled

হোন্ডা মোটরসাইকেলস (Honda Motorcycles) তাদের স্ক্র্যাম্বলার বাইক CL300-এর উপর থেকে পর্দা সরালো। চীনের বাজারে উন্মোচিত বাইকটির দাম এখনও ঘোষণা করা হয়নি। ডিজাইনের দিক থেকে এটি রাগেড স্টাইলের এবং অফ-রোড গোত্রের। নতুন Honda CL300 মডেলটি Rebel 300-এর ক্রুজার প্ল্যাটফর্মের উপর ভর করে এসেছে।

হোন্ডা সিএল৩০০-এ উপস্থিত নতুন সাব-ফ্রেম বাইকটিকে লম্বা আকার দান করেছে। এতে রয়েছে ১৯ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার হুইল। রাগেড ডিজাইন সুস্পষ্ট করতে বাইকটিতে দেওয়া হয়েছে একটি সিঙ্গেল পিস লং স্ক্র্যাম্বলার সিট এবং নতুন ডিজাইনের ফুয়েল ট্যাঙ্ক।

একটি হাই-মাউন্টেড এগজস্ট সহ আসবে বাইকটি। এই ঊর্ধ্বমুখী এগজস্ট পাইপ CL500-এও দেখতে পাওয়া যায়। Honda CL300 Scrambler-এ দেওয়া হয়েছে একটি ২৮৬ সিসি ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ২৬ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৬-স্পিড ট্রান্সমিশন।

নতুন মডেলটি দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – স্ট্যান্ডার্ড এবং প্রিমিয়াম। তবে চীনের বাজারে উন্মোচিত হলেও বাইকটির ভারতে আসার সম্ভাবনা খুব কম। তবে কোনওভাবে ভারততে লঞ্চ হলে এটি প্রতিদ্বন্দ্বী হিসেবে পাবে Yezdi Scrambler ও Royal Enfield Hunter 350 মডেলকে।

সঙ্গে থাকুন ➥