Royal Enfield নতুন বাইক লঞ্চ করবে, তার আগেই ফিচার ফাঁস, জানলে খুবই খুশি হবেন

Avatar

Published on:

Royal Enfield Himalayan 450 Launch Date

বর্তমানে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)-এর অন্দরমহলে কয়েকটি নতুন মোটরসাইকেল বাজারে আনার ব্যাপারে ব্যস্ততা তুঙ্গে। এর মধ্যে একটি হল Royal Enfield Himalayan 450। এটি বাজারে উপলব্ধ Himalayan 411-এর চাইতে আরও শক্তিশালী এবং ফিচারে সমৃদ্ধ হয়ে আসবে। ২০২৩-এর মাঝামাঝিতে বাজারে আসতে পারে হিমালয়ানের নয়া মডেলটি। এখন লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল অ্যাডভেঞ্চার বাইকটির বৈশিষ্ট্য।

সূত্রের খবর, বাইকটি স্পোকযুক্ত টিউবলেস রিম সহ আসতে চলেছে । এতে দেওয়া হবে Ceat-এর টায়ার। যারা বর্তমানে রয়্যালকে ওই পার্টস সরবরাহ করছে। উল্লেখ্য, Himalayan 411 ও Scram 411 স্পোক হুইল সহ বিক্রি হয়। তাই এগুলি টিউব সহ বাজারে এসেছে। এতে সামনে ২১ ইঞ্চি ও পেছনে ১৭ ইঞ্চির রিমে ডুয়েল পারপাস টায়ার রয়েছে। এদিকে হিমালয়ান ৪৫০ একই সাইজের রিমের সাথে ডুয়েল পারপাস টায়ার এবং টিউবলেস স্পোক রিম পেতে চলেছে বলে দাবি করা হয়েছে।

যদিও রয়্যাল এনফিল্ড ওই টিউবলেস স্পোকড রিম কীভাবে তৈরি করবে, সে সম্পর্কে কোনও তথ্য এখনও জানা যায়নি। এটি বাস্তবায়িত হলে বেশ কিছু সুবিধা মিলবে। কারণ স্পোক যুক্ত রিম অফ-রোডিংয়ের জন্য আদর্শ। এবড়োখেবড়ো পাথুরে রাস্তায় অ্যালয় হুইল ভেঙে যাওয়ার প্রবণতা থাকলেও, স্পোক রিমের ক্ষেত্রে সেই ভয় নেই। এদিকে টিউবলেস টায়ার দুর্গম রাস্তায় পাংচার হওয়ার হাত থেকে রাইডারের দুশ্চিন্তা দূর করে।

কিন্তু সাধারণ ক্ষেত্রে স্পোক রিমের সাথে টিউব-টায়ার দেখা যায়। এখানে বাতাস একটি নিপিলের মাধ্যমে বেরিয়ে আসে। আবার টায়ারের সাথে স্পোক যুক্ত থাকে। তাই টিউবলেস স্পোকযুক্ত রিম উভয়ক্ষেত্রেই সেরা সুবিধা অফার করে। প্রসঙ্গত, কয়েক দিন আগেই রয়্যাল এনফিল্ড হিমালয়ান তিনটি নতুন কালার আপডেট পেয়েছে। যেগুলি হল গ্ল্যাসিয়ার ব্লু, স্লীট ব্ল্যাক এবং ডিউন ব্রাউন। এছাড়াও, লেটেস্ট ফিচার্স হিসাবে ইউএসবি চার্জিং পোর্ট যুক্ত করা হয়েছে। নয়া মডেলের দাম ২,২২,৪০০ টাকা থেকে শুরু।

সঙ্গে থাকুন ➥