Royal Enfield থেকে Yamaha, দেড় লাখ থেকে দাম শুরু হওয়া সেরা পাঁচ বাইকের খোঁজ

Avatar

Published on:

Royal Enfield to Yamaha Top 5 Motorcycles buy this Diwali

আলোর রোশনাই নিয়ে হাজির এ বছরের দীপাবলি। আর এই আনন্দ অনুষ্ঠানকে কয়েকগুণ বাড়িয়ে দিতে দেশের নামকরা সমস্ত বাইক নির্মাতারা নিয়ে এসেছে নানা ধরনের ডিসকাউন্ট এর সুযোগ। তাই এই সময়ের সুযোগ কাজে লাগিয়ে বহু ভারতীয় তার বাড়িতে নিয়ে আসেন একটি নতুন টু-হুইলার। আপনিও যদি এই দীপাবলিতে একটি নতুন মোটরসাইকেল কেনার সিদ্ধান্ত নিয়ে থাকেন এবং আপনার বাজেট যদি হয় ২.৫ লাখ টাকার আশেপাশে তবে এই মুহূর্তের সেরা ৫ টি মোটরসাইকেলের সন্ধান দিলাম আমরা।

Royal Enfield Hunter 350

আপনি যদি নতুন বাইক চালক হন তবে আপনার ক্ষেত্রে সবচেয়ে ভালো অপশন নিয়ে এসেছে দেশের এক নম্বর রেট্রো বাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড। সংস্থার এন্টি লেভেলের মোটরসাইকেল হিসেবে হান্টার ৩৫০ যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করতে পেরেছে। প্রতিদিনের যাতায়াত হোক কিংবা দূর ঠিকানায় পাড়ি সবেতেই সাথে থাকবে হান্টার ৩৫০। এতে রয়েছে ৩৪৯ সিসির সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, SOHC ইঞ্জিন যা ৬,১০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০.২ বিএইচপি ক্ষমতা ও ৪,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ২৭ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। বাইকটির এক্স শোরুম মূল্য ১.৫০ লাখ থেকে ১.৬৯ লাখ টাকা।

TVS Ronin

হান্টার ৩৫০ এর অন্যতম প্রতিদ্বন্দ্বী হিসেবে বাজারে রয়েছে টিভিএস এর নতুন স্ক্র্যাম্বলার বাইক রনিন। যদিও হান্টারে তুলনায় এর উৎপাদিত টর্কের পরিমাণ খানিকটা কম তবুও আধুনিক সমস্ত ধরনের বৈশিষ্ট্যের সমাহার রনিনকে করে তুলেছে অপ্রতিরোধ্য। ২২৫.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে টিভিএস এর এই বাইকটিতে। এই ইঞ্জিনটি ৭,৭৫০ আরপিএম গতিতে ২০.১ বিএইচপি শক্তি ও ৩,৭৫০ আরপিএম গতিতে ১৯.৯৩ এনএম টর্ক জেনারেট করতে পারে। বাইকটির এক্স শোরুম মূল্য ১.৪৯ লাখ থেকে ১.৬৯ লাখ।

Suzuki V-Storm SX

আপনি যদি অফ-রোডে চালানোর উপযুক্ত সাশ্রয়ী মূল্যের একটি বাইক কেনার কথা ভাবেন সে ক্ষেত্রে Suzuki V-Storm SX অন্যতম ভালো অপশন। ২৫০ সিসির ইঞ্জিন সমৃদ্ধ বাইকটি লম্বা হুইলবেস ও অধিক গ্রাউন্ড ক্লিয়ারেন্স যুক্ত হওয়ায় একে নিয়ে দীর্ঘ সময়ে চালানো যথেষ্ট আরামদায়ক। বাইকটিতে চালিকাশক্তি যোগায় ২৪৯ সিসির ওয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার SOHC ইঞ্জিন। ৯,৩০০ আরপিএম গতিতে ২৬.১ বিএইচপি ক্ষমতা ও ৭,৩০০ আরপিএম গতিতে ২২.২ এনএম টর্ক উৎপাদন করার ক্ষমতা রয়েছে এর ইঞ্জিনটির। Suzuki V-Storm SX এর এক্স শোরুম মূল্য ২.১২ লাখ টাকা।

Yezdi Scrambler

এই মুহূর্তে মোটরসাইকেলপ্রেমীদের একটা বড় অংশ পুরনো দিনের স্ক্র্যাম্বলার স্টাইলের বাইকের প্রতি প্রবলভাবে আকৃষ্ট। তাদের ভালোবাসাকে সম্মান জানিয়ে অফ-রোড স্পেশালিস্ট ও সাবেকি লুকের এই বাইকটি লঞ্চ করেছে ইয়েজদি। ৩৩৪ সিসির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড DOHC ইঞ্জিন দ্বারা পরিচালিত এই বাইকটি। এই ইঞ্জিনটি থেকে ৮,০০০ আরপিএম গতিতে ২৮.৭ বিএইচপি শক্তি ও ৬,৭৫০ আরপিএম গতিতে ২৮.২ এনএম টর্ক উৎপাদিত হয়। বাইকটির এক্স শোরুম মূল্য ২.০৮ লাখ থেকে ২.১০ লাখ।

Yamaha YZF-R15

ভারতবর্ষের এন্ট্রি লেভেলের সুপার স্পোর্টস বাইক হিসেবে বহু বছর ধরেই নাম কুড়িয়েছে ইয়ামাহার এই বাইকটি। ফুলফেয়ারিং, শার্প ডিজাইন, শক্তিশালী ইঞ্জিন ও আধুনিক বৈশিষ্ট্য সমৃদ্ধ R15 এর কোনো তুলনাই চলেনা। বাইকটির চলার শক্তি যোগায় ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড SOHC ইঞ্জিন। এই ইঞ্জিন থেকে ১০,০০০ আরপিএম গতিতে ১৮.১ বিএইচপি শক্তি ও ৭,৫০০ আরপিএম গতিতে ১৪.২এনএম টর্ক উৎপাদিত হয়। Yamaha YZF-R15 এর এক্স শোরুম মূল্য ১.৭৯ লাখ থেকে ১.৯২ লাখ টাকা।

সঙ্গে থাকুন ➥