Top 5 Bikes: LED হেডলাইট যুক্ত মোটরসাইকেল খুঁজছেন? সবচেয়ে সস্তায় সেরা পাঁচটি মডেল দেখুন

Avatar

Published on:

Top 5 LED Headlight Most Affordable Bikes

আজ রোশনাইয়ের উৎসব দীপাবলীতে মেতে উঠেছে আপামর ভারতবাসী। শহর এমনকি গ্রামাঞ্চলের অলিতে গলিতে আলোর ছটা ঠিকরে পড়ছে। আলোর এই উৎসবে প্রতিটি বাড়ি টুনি আর প্রদীপের সমাহারে আলোকময় হয়ে উঠেছে। তেমনি বর্তমান যুগে মোটরসাইকেল ও স্কুটারকে আলো দিয়ে সাজানোর একটি প্রথা চালু হয়েছে। তাই অনেকেই বাহনটিতে বাড়তি এলইডি লাইট লাগাচ্ছেন। আবার হেডলাইটেও এলইডি চাহিদা বাড়ছে। কারণ রাস্তায় চলার ক্ষেত্রে একটু বাড়তি আলো পেলে রাইডিংয়ে সুবিধা হয় বৈকি। আজকের এই প্রতিবেদনে তাই সবচেয়ে সাশ্রয়ী মূল্যের পাঁচটি এলইডি হেডলাইট যুক্ত মোটরসাইকেলের হদিশ রইল।

TVS Star City Plus

৭৪,৯৯০ টাকা দামের ভারতীয় বাইক TVS Star City Plus ফুল এলইডি হেডলাইট সহ উপলব্ধ। ১১০ সিসি সেগমেন্টে এটি একমাত্র মডেল যাতে এই ফিচার রয়েছে। এছাড়াও এতে উপস্থিত একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল।

Hero Passion Xtec

হিরো মোটোকর্পের প্রায় সকল কমিউটার বাইক Xtec ভ্যারিয়েন্টে উপলব্ধ। তেমনি একটি Passion Xtec, যাতে রয়েছে অত্যাধুনিক ফিচারের সম্ভার। যেমন এলইডি প্রোজেক্টর হেডলাইট, যা আবার সেগমেন্টের প্রথম। বাইকটির দাম ৭৬,৪৫৮ টাকা (এক্স-শোরুম)।

Honda SP 125

তালিকার পরবর্তী মডেলটি হল Honda SP 125। এটি ১২৫ সিসি সেগমেন্টে বিক্রিত Honda Shine-এর চাইতে বেশি ফিচার সমৃদ্ধ এবং স্পোর্টি লুকের বাইক। এতে ডিজাইনের বেশ কিছু আপডেট এবং নতুন স্টাইলের ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে এলইডি হেডল্যাম্প এবং ইঞ্জিন কিল সুইচ। বাইকটির দাম ৮৩,৫২২ টাকা (এক্স-শোরুম)।

Hero Glamour Xtec

১২৫ সেগমেন্টে Glamour হল হিরো মোটোকর্পের বরাবরের প্রিমিয়াম মডেল। সে কারণে এর ফিচারের তালিকায় উপস্থিত একটি এলইডি হেডলাইট। তাৎপর্যপূর্ণ বিষয় হল এতে রয়েছে সেগমেন্টের প্রথম ব্লুটুথ চালিত কনসোল। যেখানে টার্ন বাই টার্ন নেভিগেশন, গিয়ার পজিশন ইন্ডিকেটর, রিয়েল টাইম ফুয়েল এফিশিয়েন্সি এবং সার্ভিস ইন্ডিকেটরের তথ্য ভেসে উঠবে। এর মূল্য ৮৪,৮৩৮ টাকা (এক্স-শোরুম)।

TVS Raider

৮৫,৯৭৩ টাকা মূল্যের ১২৫ সিসির TVS Raider-এ আছে একগুচ্ছ ফিচার। এতেও রয়েছে একটি এলইডি হেডলাইট। অধিকন্ত এতে উপস্থিত ইউনিক ডিআরএল। উপরিক্ত মডেলগুলিতে যা অনুপস্থিত। এদিকে সদ্য বাইকটির প্রিমিয়াম ভার্সন লঞ্চ করেছে টিভিএস। যার দাম ৯৯,৯৯০ টাকা ধার্য করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥