Yamaha Aerox MotoGP Edition চমকে দিচ্ছে স্কুটারপ্রেমীদের, বাইকের মতো দেখতে এই স্কুটারে বিশেষ কী আছে?

Avatar

Published on:

Yamaha Aerox 155 MotoGP Edition Launched

বিশ্বব্যাপী খ্যাতি লাভ করা Yamaha Aerox 155 গত বছরের সেপ্টেম্বরে ভারতে লঞ্চ হয়েছিল। বেশ কিছু কালার অপশনের পাশাপাশি আকর্ষণীয় MotoGP Edition-এ উপলব্ধ ছিল এটি। কিন্তু গত ফেব্রুয়ারি মাসে ম্যাক্সি স্কুটারটির ওই স্পেশ্যাল এডিশন মডেল পুরো বিক্রি হয়ে যায়। MotoGP Edition নতুন করে আর দেশীয় বাজারে লঞ্চ হবে না বলে মনে করা হয়েছিল।

তবে গতকাল সবাইকে চমকে দিয়ে Yamaha তাদের Aerox MotoGP Edition যে আবার ফিরিয়ে এনেছে ভারতের বাজারে, তা আমাদের প্রতিবেদন থেকে ইতিমধ্যেই জানতে পেরেছেন আমরা। কিন্তু অনেকেরই মনে প্রশ্ন উঠতে পারে, সাধারণ এরোক্সের থেকে মোটোজিপি এডিশনের ফারাক কতটা, তাদের জন্যই এই রিপোর্ট।

সাধারণ ইয়ামাহা এরোক্সের থেকে স্পেশ্যাল এডিশনের মূল ফারাক ইয়ামাহার মনস্টার এনার্জি মোটোজিপি টিমের লিভারিতে। কালো প্রধান রং হলেও ম্যাক্সি স্কুটারটির ভাইজার, ফ্রন্ট অ্যাপ্রন, মাডগার্ড, সাইড প্যানেল, এবং রিয়ার প্যানেলে ইয়ামাহার মোটোজিপি স্পোর্টস বাইকের অনুরূপে ভিজুয়াল থিম, কালার এবং গ্রাফিক্স রয়েছে। আবার নানা অংশে নীল রঙের অ্যাকসেন্ট লক্ষ্য করা যায়। এছাড়া, স্কুটারটিতে আর কোনও পরিবর্তন করা হয়নি। এটি মোটোজিপি এডিশন ছাড়াও মেটালিক ব্ল্যাক, রেসিং ব্লু, এবং গ্রে ভার্মিলিয়ন কালার অপশনে উপলব্ধ।

পারফরম্যান্সের কথা বললে, এতে ইয়ামাহা আরওয়ানফাইভ এর ১৫৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ১৪.৭৯ বিএইচপি ক্ষমতা এবং ১৩.৯ এনএম টর্ক উৎপন্ন করে। সাথে রয়েছে সিভিটি ট্রান্সমিশন সিস্টেম। উল্লেখ্য, Yamaha Aerox MotoGP Edition এর দাম রাখা হয়েছে ১.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ বেস মডেলের চেয়ে ২,০০০ টাকা বেশি দক্ষিণা দিতে হবে আপানাকে।

সঙ্গে থাকুন ➥