Yamaha-কে দুশ্চিন্তায় ফেলে বাজারে হাজির দুর্ধর্ষ Evo Scooter

Avatar

Published on:

Yamaha Aerox Rival SYM Jet 14 Evo Scooter

ইদানিং জনপ্রিয়তার মূল স্রোতে থাকা ম্যাক্সি স্কুটারের দুনিয়ায় Yamaha Aerox একটি আইকনিক মডেল। এতদিন Aprilia SXR 160 ছাড়া স্কুটার ঠিক তেমন কোন প্রতিপক্ষ না থাকলেও এবারে ইয়ামাহার দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়াবে SYM Jet 14 Evo। ইউরোপের বাজারে এসওয়াইএম (SYM) তাদের এই স্কুটারটি উন্মোচিত করেছে। ফলে ম্যাক্সি স্কুটারের বাজারে এই নতুন সদস্য যে প্রতিযোগিতা আরও কঠিন করে তুলবে, তা বলাই বাহুল্য।

আসন্ন মডেলটি হল এসওয়াইএম-এর বাজার চলতি Jet 14-এর আপডেটেড ভার্সন। আগের মতোই এটি ১৪ ইঞ্চি হইলে ছুটবে। তবে স্টাইলিংয়ে একাধিক আপডেট পেয়েছে। আগের চাইতে এতে আরও বেশি শার্প ডিজাইন দেওয়া হয়েছে। নতুন মডেলে টুইন ফুল এলইডি লাইট এবং উইন্ডস্ক্রিন সহ ডিআরএল-এর দেখা মিলেছে।

আবার জেট ১৪ ইভো-এর পিছনের অংশ এবং সিটটিও মেকওভার পেয়েছে। নতুন স্কুটারটির ফিচারের তালিকায় যুক্ত হয়েছে একটি ইউএসবি ৩.০ পোর্ট, এলসিডি স্ক্রিন এবং কিলেস স্টার্ট। ফুয়েল ফিলার ক্যাপটি ফ্রন্ট অ্যাপ্রনে প্রতিস্থাপিত করা হয়েছে। আগে যেটি সিটের নিচে ছিল।

SYM Jet 14 Evo-এর হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, এতে এবিএস সহ দু’চাকায় ডিস্ক ব্রেক রয়েছে। সাসপেনশন সামলাতে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে প্রিলোড অ্যাডজাস্টেবল টুইন শক অ্যাবজর্ভার থাকছে। এটি Yamaha Aerox-এর সাথে Aprilia SXR 160-রও প্রতিদ্বন্দ্বী মডেলে পরিণত হয়েছে। তবে ভারতে স্কুটারটি লঞ্চের কোনো সম্ভাবনা আপাতত নেই।

সঙ্গে থাকুন ➥