আগামী মাসে লঞ্চের আগে Samsung Galaxy S22 Ultra ও Galaxy S22 এর ক্যামেরা ও ডিসপ্লে ফিচার ফাঁস

স্যামসাং নতুন বছরের প্রথমেই তাদের বহু প্রতীক্ষিত Samsung Galaxy S22 স্মার্টফোন সিরিজটি উন্মোচন করবে বলে জানা গেছে। সম্ভবত ফেব্রুয়ারির প্রথমদিকেই বাজারে পা রাখতে পারে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি। এই সিরিজের অধীনে Samsung Galaxy S22, Galaxy S22+, Galaxy S22 Ultra/Note – এই তিনটি ফোন বাজারে পা রাখতে পারে। সাউথ কোরিয়ান সংস্থাটি এখনও এই নতুন সিরিজের কোনও টিজার সামনে আনেনি। তবে নানা সময়ে বিভিন্ন রিপোর্টে এই স্মার্টফোনগুলি সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। সম্প্রতি Samsung Galaxy S22 Ultra ফোনটির ক্যামেরা ও Samsung Galaxy S22 এর ডিসপ্লে ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য জানা গেল।

Samsung Galaxy S22 Ultra – ক্যামেরা

XEETECHCARE এর একটি রিপোর্টে নিশ্চিত করা হয়েছে যে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনের ডিজাইনটি স্যামসাং গ্যালাক্সি নোট২০ আলট্রার মতই হতে চলেছে। এরসাথে রিপোর্টে বলা হয়েছে, ডিজাইন প্রায় এক হলেও গ্যালাক্সি নোট২০ -এর তুলনায় আসন্ন ফোনটির ক্যামেরা আইল্যান্ডে সামান্য পরিবর্তন দেখা যাবে।

অনুমান করা হচ্ছে Samsung Galaxy S22 Ultra স্মার্টফোনটির ব্যাক প্যানেলে কোয়াড-ক্যামেরা সিস্টেম থাকবে। এই ক্যামেরা সিস্টেমের মধ্যে প্রাইমারি সেন্সর হিসেবে পাওয়া যেতে পারে ওআইএস (OIS) সাপোর্ট ও এফ/১.৮ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেলের সুপার ক্লিয়ার। বলা হচ্ছে এই লেন্সটি যেকোনও প্রতিফলন বা গ্লেয়ারকে সীমাবদ্ধ করতে পারে।

এর সাথে, ৩×(3x) জুম এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স, ১০× (10x) জুম ও একটি এফ/৪.৯ অ্যাপারচার সহ আরও ১০ মেগাপিক্সেলের লেন্স এবং সবশেষে, এফ/২.২ অ্যাপারচার সহ একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা দেওয়া হতে পারে। এছাড়া,ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হবে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৪০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

প্রসঙ্গত, এর আগে জানা গিয়েছিল, Samsung Galaxy S22 Ultra ফোনে থাকতে পারে ৬.৮ ইঞ্চির কিউএইচডি+(৩,০৮০ x১,৪৪০ পিক্সেল) ডায়নামিক ২এক্স (2X) AMOLED ডিসপ্লে। এই ফোনে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হতে ৪ ন্যানোমিটার প্রক্রিয়া নির্মিত এক্সিনস ২২০০ প্রসেসর (ভারতীয় ভ্যারিয়েন্ট)।

এছাড়া ফোনটি ৮ জিবি/ ১২জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি/৫১২ জিবি স্টোরেজের সহ বাজারে আসতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy S22 Ultra, ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। এতে এস পেন (S-Pen) সাপোর্ট থাকবে বলে জানা গেছে। স্মার্টফোনটি ফ্যান্টম হোয়াইট, ফ্যান্টম ব্ল্যাক, গ্রিন এবং বারগান্ডি – চারটি কালার অপশনে বাজারে উপলব্ধ হতে পারে।

Samsung Galaxy S22 – এর ডিসপ্লে

অন্যদিকে Samsung Galaxy S22 ফোনে ৬.১ ইঞ্চির ফুল এইচডি+(২,৩৪০X ১,০৮০ পিক্সেল) ডায়নামিক ২এক্স (2X) AMOLED ডিসপ্লে থাকতে পারে। ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম সহ আসতে পারে। Samsung Galaxy S22 ফোনটি ফ্যান্টম ব্ল্যাক, ফ্যান্টম হোয়াইট এবং গ্রীন – এই তিনটি কালার অপশনে বাজারে পাওয়া যেতে পারে।