Nokia X21 5G দুর্দান্ত ক্যামেরা ও ওলেড ডিসপ্লে সহ আসছে, ফাঁস হল ছবি সহ ফিচার

ফিনল্যান্ড-ভিত্তিক জনপ্রিয় প্রযুক্তি সংস্থা নোকিয়া (Nokia) গত বছর এপ্রিল মাসে প্রিমিয়াম ডিজাইন এবং উৎকৃষ্টমানের স্পেসিফিকেশনের সাথে লঞ্চ করে Nokia X20 হ্যান্ডসেটটি। বর্তমানে সংস্থাটি এই ফোনের উত্তরসূরি হিসেবে Nokia X21 5G মডেলটির ওপর কাজ করছে বলে জানা গেছে। সম্প্রতি এক টুইটার ব্যবহারকারী এই আসন্ন নোকিয়া ডিভাইসটির কিছু রেন্ডার শেয়ার করেছেন, যা এর সম্পূর্ণ ডিজাইনটি প্রকাশ্যে এনেছে। এর পাশাপাশি তিনি Nokia X21 5G-এর প্রধান স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করেন। জানা যাচ্ছে, এই হ্যান্ডসেটটি ওলেড ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং Qualcomm Snapdragon 695 প্রসেসরের সাথে আসবে।

ফাঁস হল Nokia X21 5G-এর রেন্ডার ও প্রধান স্পেসিফিকেশন

এনএলওপিটি৭০ নামের এক টুইটার ইউজার নতুন নোকিয়া এক্স২১ ৫জি-এর রেন্ডার ও মূল স্পেসিফিকেশনগুলি ফাঁস করেছেন। রেন্ডার অনুযায়ী, নোকিয়ার এই এক্স সিরিজের এই হ্যান্ডসেটের ডিসপ্লের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাট আউট থাকবে। পূর্বসূরি এক্স২০-এ উপলব্ধ বৃত্তাকার ক্যামেরা মডিউলের পরিবর্তে, এর উত্তরসূরি সংস্করণটির ব্যাক প্যানেলের ওপরের-বাম কোণে আয়তক্ষেত্র-আকৃতির ক্যামেরা ইউনিটের দেখা যাবে।

অন্যদিকে, ওই টিপস্টার প্রকাশ করেছেন যে, নোকিয়া এক্স২১ ৫জি-এ ৬.৭ ইঞ্চির ওলেড ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। যদিও এটি টিপস্টার উল্লেখ করেননি, তবে স্ক্রিনটি ফুল-এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। নোকিয়া এক্স২১ ৫জি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে আসবে- ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য, Nokia X21 5G-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি টিওএফ (ToF) লেন্স উপস্থিত থাকবে। এছাড়া, এতে উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতার জন্য জেইস (ZEISS) অপটিক্স এবং পিওরভিউ (PureView) প্রযুক্তি সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nokia X21 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে, তবে এর ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি।

উল্লেখ্য, Nokia X21 5G-এর মতো একই রকম রিয়ার ডিজাইন সহ আরেকটি আসন্ন নোকিয়া স্মার্টফোনের ছবিও সম্প্রতি প্রকাশ্যে এসেছে। এই নতুন ডিভাইসটির রেন্ডারে দেখা গেছে, সবুজ রঙের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা ইউনিট রয়েছে। সূত্র মারফৎ জানা গেছে যে, এটি ব্র্যান্ডের একটি নতুন G-সিরিজের ডিভাইস, যাতে ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়াও, একই সূত্রটি প্রকাশ করেছে যে, নোকিয়া শীঘ্রই Nokia 5710 XA, Nokia 8210 4G এবং Nokia 2620 Flip-এর মতো ক্লাসিক ফিচার ফোনগুলি লঞ্চ করতে পারে।