24 জিবি র‍্যাম, 64MP ক্যামেরায় OIS সাপোর্ট, বাজার মাতাবে Vivo-র এই তুখোড় স্মার্টফোন

ভিভো সম্প্রতি Y-সিরিজের অধীনে Vivo Y200 এবং Vivo Y55t স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। আবার খুব শীঘ্রই আরেকটি Y-লাইনআপের ফোন চীনা বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে ব্র্যান্ড, যার নাম Vivo Y100। ফোনটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই প্রযুক্তি মহলে জল্পনা চলছে। আর এখন লঞ্চের আগেই ভিভোর পক্ষ থেকে হ্যান্ডসেটটির গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত হল Vivo Y100-এর নতুন টিজার

ভিভো তাদের অফিসিয়াল ওয়েইবো ( চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) হ্যান্ডেলে নতুন ভিভো ওয়াই১০০-এর টিজার পোস্টারের মাধ্যমে বিশেষত্ব নিশ্চিত করেছে। জানানো হয়েছে যে, ফোনটি বড় ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সাপোর্ট করবে, যা ইউজারদের দীর্ঘ প্লেব্যাক টাইম অফার করবে। এর সাথেই ভিভো দাবি করেছে যে এত বড় ব্যাটারি থাকা সত্ত্বেও, ফোনটি স্লিম ডিজাইন বজায় রাখবে। ভিভো ওয়াই১০০ হবে ৭.৪৯ মিলিমিটার পাতলা এবং ওজন হবে ১৮১ গ্রাম। ডিভাইসটির পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যার প্রাইমারি সেন্সরে ৬৪ মেগাপিক্সেল রেজোলিউশন এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট রয়েছে।

এছাড়াও, কোম্পানিটি নিশ্চিত করেছে যে ভিভো ওয়াই১০০ সর্বোচ্চ ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ লঞ্চ হবে। ভার্চুয়াল র‍্যাম সম্প্রসারণের মাধ্যমে ডিভাইসটির মেমরি আরও ১২ জিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে। ইতিমধ্যেই জানা গেছে যে, হ্যান্ডসেটটির সামনের অংশে একটি লম্বা কার্ভড-অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, তবে আরেকটি সাম্প্রতিক টিজার নিশ্চিত করেছে যে, প্যানেলটি ১২০ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট অফার করবে।

উল্লেখ্য, Vivo Y100-এর আসন্ন চীনা ভ্যারিয়েন্টটি একই নামে গত ফেব্রুয়ারি মাসে লঞ্চ হওয়া ডিভাইসটির ভারতীয় সংস্করণের থেকে আলাদা হবে। জানিয়ে রাখি, এই মডেলটি ৬.৩৮ ইঞ্চির ফ্ল্যাট অ্যামোলেড প্যানেল অফার করে এবং এটি MediaTek Dimensity 900 প্রসেসর দ্বারা চালিত। Vivo Y100-এর চীনা মডেলটি আগামী ২৭ অক্টোবর, চীনে দুপুর আড়াইটার সময় লঞ্চ হবে বলে জানানো হয়েছে।