প্রতীক্ষিত Motorola Edge X30 আন্ডার স্ক্রিন এডিশন এর উপর থেকে পর্দা উঠতে পারে 17 মার্চ

মোটোরলা (Motorola) অবশেষে জানিয়ে দিল যে, তারা আগামী ১৭ মার্চ তাদের দেশীয় বাজারে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে। আশা করা হচ্ছে, এই ইভেন্টেই বহু প্রতীক্ষিত Moto Edge X30 Under Screen Edition মডেলটির ওপর থেকে পর্দা সরানো হবে। এছাড়াও, সংস্থার তরফে আরেকটি টিজারও প্রকাশ করা হয়েছে। যার থেকে অনুমান করা হচ্ছে Edge X30 -এর আন্ডার স্ক্রিন সংস্করণের পাশাপাশি অন্য একটি ডিভাইসও লঞ্চ করতে চলেছে মোটোরলা।

Moto Edge X30 Under Screen Edition আসছে আগামী সপ্তাহেই

মোটোরলার তরফে প্রকাশ করা নতুন টিজারে মোটো এজ এক্স৩০-এর একটি ঝলক দেখতে পাওয়া গেছে। সম্প্রতি, XT2201-6 মডেল নম্বর সহ একটি নতুন মোটোরলা ফোন চীনের TENAA সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। এই মডেলটিকে মোটো এজ এক্স৩০-এর আন্ডার-ডিসপ্লে ক্যামেরা ভ্যারিয়েন্ট বলা হচ্ছে। ডিজাইন এবং স্পেসিফিকেশনের দিক থেকে, মোটো এজ এক্স৩০ আন্ডার স্ক্রিন ক্যামেরা এডিশন-টি এজ এক্স৩০ মডেলটির থেকে অভিন্ন বলেই মনে করা হচ্ছে। একমাত্র প্রধান পার্থক্য হল নতুন ফোনটির ডিসপ্লে ব্যবহারকারীদের ফুল-স্ক্রিন অভিজ্ঞতা প্রদান করবে। কারণ এতে পাঞ্চ-হোল নেই। এর সেলফি ক্যামেরাটি ডিসপ্লের নীচে এম্বেড করা থাকবে।

প্রসঙ্গত, Moto Edge X30 Under Screen Edition-এ ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হবে বলে শোনা গিয়েছিল, যার রিফ্রেশ রেট হবে ১৪৪ হার্টজ। এই ফ্ল্যাগশিপ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাই ৩.০ (MY 3.0) ইউজার ইন্টারফেস এবং ৬৮ ওয়াট চার্জিং সাপোর্ট ও ৪,৮০০ এমএএইচ ব্যাটারির মতো স্পেসিফিকেশন সহ আসতে পারে। আবার এই ডিভাইসে থাকতে পারে ৬০ মেগাপিক্সেলের আন্ডার ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৫০ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো) সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট।

অন্যদিকে, মোটোরলা আরও একটি নতুন বই টিজ করেছে এবং চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এর এই পাঠ্যটির অনুবাদটি বলছে, “সত্যিকারের আনন্দ পাওয়ার জন্য, বইটি খোলা উপকারী হবে।” এর থেকে ধারণা করা হচ্ছে এটি মোটোরলার কোনও নতুন ফোল্ডেবল ফোন হতে পারে যা বইয়ের মতো খোলা যাবে। আশা করা যায়, আসন্ন টিজারগুলি এই আপকামিং ডিভাইসটি সম্পর্কে আরও তথ্য প্রকাশ করবে।