Vivo V29 দুর্দান্ত ক্যামেরা ও সুপার ফাস্ট চার্জিং সিষ্টেম সহ লঞ্চ হল, রয়েছে অ্যামোলেড ডিসপ্লে

Vivo V29 এই হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেল রেজোলিউশন এবং 'অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন' (OIS) প্রযুক্তি সমর্থন করে

আজ অর্থাৎ ১লা আগস্ট Vivo আনুষ্ঠানিকভাবে তাদের লেটেস্ট স্মার্টফোন সিরিজ Vivo V29 এর প্রথম তথা রেগুলার মডেল Vivo V29 -এর উপর থেকে পর্দা সরালো। সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে ফোনটিকে ইউরোপের বাজারে লঞ্চ করা হবে। Vivo তাদের এই নয়া হ্যান্ডসেটের দাম এখনও প্রকাশ করেনি। তবে এর সম্পূর্ণ ফিচার-তালিকা কিন্তু জনসমক্ষে নিয়ে আসা হয়েছে। জানা গেছে Vivo V29 ফোনটি ১.৫কে রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত AMOLED ডিসপ্লে সহ এসেছে। এছাড়া এতে – কোয়ালকমের অক্টা-কোর চিপসেট, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, এবং ৪,৬০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। সর্বোপরি ডিভাইসটিতে অতিরিক্তভাবে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও সমর্থন করবে বলে দাবি করা হয়েছে। চলুন এবার Vivo V29 স্মার্টফোনের বিশেষত্ব সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Vivo V29 -এর স্পেসিফিকেশন ও ফিচার

ভিভো ভি২৯ স্মার্টফোনে ৬.৭৮-ইঞ্চির AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১.৫কে রেজোলিউশন, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ৪৫২ পিপিআই পিক্সেল ডেনসিটি এবং DCI-P3 সিনেমা-গ্রেড কালার গ্যামেট সাপোর্ট করে। আবার ইউজারের আই-সাইট সুরক্ষিত রাখার জন্য ডিসপ্লেটি থ্রী-লেয়ার এসজিএস প্রফেশনাল-গ্রেড আই প্রটেকশন সার্টিফাইড। মাল্টিটাস্কিং ও উন্নত পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকমের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর এবং অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ উপস্থিত। এই ডিভাইসে ৮ জিবি র‌্যাম মিলবে। সাথে অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম ফিচারও সমর্থন করে এই ফোন।

আবার Vivo V29 এই হ্যান্ডসেটে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সরটি ৫০ মেগাপিক্সেল রেজোলিউশন এবং ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) প্রযুক্তি সমর্থন করে। আবার দীর্ঘ সময় ধরে ব্যবহারের কারণে ফোনটি যাতে অতিরিক্ত গরম না হয়ে পরে, তার জন্য এতে আল্ট্রা-লার্জ ভিসি বায়োনিক কুলিং সিস্টেম উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এতে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ১৮ মিনিটে ডিভাইসকে ৫০% পর্যন্ত চার্জ করতে সক্ষম। আর জল এবং ধুলো থেকে সুরক্ষিত রাখার জন্য Vivo V29-কে IP68 রেটিং সহ নিয়ে আসা হবে।

Vivo V29 এর দাম

লঞ্চ-পরবর্তী সময়ে Vivo V29 স্মার্টফোনকে – পিক ব্লু এবং নোবেল ব্ল্যাক কালার বিকল্পে পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে। তবে ফিচার ও কালার ভ্যারিয়েন্টের তথ্য প্রকাশ্যে নিয়ে আসা হলেও, এর বিক্রয় মূল্য কত রাখা হতে পারে সে সম্পর্কে কিছু জানা যায়নি। এমনকি ডিভাইসটিকে ইউরোপ বাদে আর কোন কোন দেশীয় বাজারে উপলব্ধ করা হবে সেই তথ্যও প্রকাশ্যে আনেনি ভিভো।

প্রসঙ্গত, আলোচ্য সিরিজের টপ-এন্ড মডেল অর্থাৎ Vivo V29 Pro-এর স্পেসিফিকেশন এখনো প্রকাশ করেনি সংস্থাটি। তবে পূর্ববর্তী কয়েকটি রিপোর্ট অনুসারে, এই ফোন অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর এবং ১২ জিবি পর্যন্ত র‌্যামের সাথে লঞ্চ হতে পারে।