চোখধাঁধানো ডিজাইন ও দুর্দান্ত ফিচার্সের সঙ্গে সহ লঞ্চ হল Oppo A79 5G, দাম জেনে নিন

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল ওপ্পো তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। আর এবার এরইমধ্যে একটি মডেল ভারতের বাজারে পা রেখেছে। এই নতুন মিড-রেঞ্জ ফোনটির নাম Oppo A79 5G। কোম্পানি ডিজাইনের ওপর বিশেষ জোর দেওয়ার ফলে দামের তুলনায় অনেক বেশি প্রিমিয়াম দেখতে লাগছে একে। পাশাপাশি Oppo A79 5G ফুল এইচডি+ ডিসপ্লে, MediaTek Dimensity 6020 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি-এর মতো বৈশিষ্ট্য অফার করে। চলুন Oppo A79 5G-এর দাম সহ খুঁটিনাটি জেনে নিই।

ভারতে Oppo A79 5G-এর মূল্য এবং অফার

ভারতে ওপ্পো এ৭৯ ৫জি ১৯,৯৯৯ টাকা মূল্যে লঞ্চ করা হয়েছে। এটি গ্লোয়িং গ্রিন এবং মিস্ট্রি ব্ল্যাক কালার অপশনে বেছে নেওয়া যাবে। সঙ্গে ৪,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এবং নো-কস্ট ইএমআই অপশন অফার করছে সংস্থা। এমনকি এক্সচেঞ্জ অফারও ঘোষণা করা হয়েছে, যা ওপ্পো এ৭৯ ৫জি-এর দাম আরও ৪,০০০ টাকা কমিয়ে আনবে।

Oppo A79 5G-এর ডিজাইন এবং স্পেসিফিকেশন

অফিসিয়াল বিবৃতি অনুসারে, ওপ্পো ইন্ডিয়া নতুন এ৭৯ ৫জি মডেলের সাথে “মসৃণ ডিজাইন, মসৃণ পারফরম্যান্স এবং ফাস্ট চার্জিং ব্যাটারির মধ্যে নিখুঁত ভারসাম্য বজায় রাখতে” চেয়েছে। হ্যান্ডসেটটিতে স্লিম ডিজাইন রয়েছে, যা মাত্র ৭.৯৯ মিলিমিটার স্লিম এবং ওজন ১৯৩ গ্রাম। ওপ্পো এ৭৯ ৫জি মেটালিক টেক্সচার সহ পলিকার্বোনেট ফ্রেমের সাথে এসেছে, যার দ্বারা ফোনটি আকর্ষণীয় লুক অফার করছে। পিছনে ফ্ল্যাট প্যানেল এবং ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। সেটআপের উভয় সেন্সরকেই একটি গ্লসি রিংয়ের মধ্যে স্থাপন করা হয়েছে।

Oppo A79 5G-এর সামনের অংশে ৬.৭২ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং নিরাপদ ভিউয়িং এক্সপেরিয়েন্সের জন্য ওপ্পোর অল দে এআই (All Day AI) আই প্রোটেকশন অফার করে। এমনকি, ক্রেতারা এই ফোনে অ্যামাজন প্রাইম (Amazon Prime) এবং নেটফ্লিক্স (Netflix)-এর মতো ওটিটি প্ল্যাটফর্মের এইচডি ভিডিও কন্টেন্ট দেখতে পারবেন, কেননা এটি ওয়াইডভাইন এন১ (Widevine L1) সার্টিফিকেশনের সাথে এসেছে। Oppo A79 5G মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০২০ প্রসেসর দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত রয়েছে। এই চিপসেটটি সদ্য উন্মোচিত Oppo A2m-এও ব্যবহৃত হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) সফ্টওয়্যার স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Oppo A79 5G-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের Samsung ISOCELL JN1 প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের Omnivision OV02B1B পোর্ট্রেট লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A79 5G বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ এই নতুন ওপ্পো ফোনটির অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে, ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট, স্টেরিও সমর্থন সহ ডুয়েল স্পিকার সেটআপ এবং ডুয়েল সিম।