Nokia G20 আকর্ষণীয় দামে ভারতে লঞ্চ হল, ৪৮ এমপি ক্যামেরা সহ রয়েছে শক্তিশালী ব্যাটারি

Nokia G20 প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল। কয়েকদিন আগেই আমরা জানিয়েছিলাম যে, আগামী ৭ জুলাই থেকে ভারতে ফোনটির প্রি-অর্ডার শুরু হবে। যদিও সেইসময় Amazon ফোনটির ব্যানার প্রকাশ করেছিল। আজ HMD Global একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে Nokia G20 এর ভারতে লঞ্চের বিষয়ে নিশ্চিত করেছে। এই ফোনে আছে অক্টা কোর প্রসেসর, এইচডি প্লাস ডিসপ্লে ও কোয়াড রিয়ার ক্যামেরা। আবার নোকিয়া জি২০ একবার চার্জে তিনদিন ব্যাটারি ব্যাকআপ দেবে বলে জানা গেছে।

Nokia G20 এর দাম ও সেলের তারিখ

ভারতে নোকিয়া জি২০ এর দাম রাখা হয়েছে ১২,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির  ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের। ফোনটি দুটি কালারে এসেছে – নাইট ও গ্লেসিয়ার।

আগামী ১৫ জুলাই থেকে Amazon ও Nokia India ওয়েবসাইটের মাধ্যমে Nokia G20 ফোনটি কেনা যাবে। যদিও আগ্রহী ক্রেতারা আগামী ৭ জুলাই দুপুর ১২টা থেকে উল্লেখিত প্ল্যাটফর্ম থেকে ফোনটি প্রি-অর্ডার করতে পারবেন।

Nokia G20 এর স্পেসিফিকেশন ও ফিচার

নোকিয়া জি ২০ ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম সহ এসেছে। কোম্পানি দাবি করেছে এই ফোনে দুটি অ্যান্ড্রয়েড আপডেট আসবে। ফিচারের কথা বললে, এই ফোনের সামনে আছে ২০:৯ এসপেক্ট রেশিও সহ ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ( ৭২০ x ১৬০০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের নীচে নোকিয়া ব্র্যান্ডিং সহ হালকা বেজেল দেখা যাবে।

আবার Nokia G20 ফোনের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। এছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৫ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য Nokia G20 ফোনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য Nokia G20 ফোনে রয়েছে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০৫০ এমএএইচ ব্যাটারি।

সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। কানেক্টিভিটি অপশনের মধ্যে এতে আছে ওয়াই-ফাই, ৪জি, ব্লুটুথ, এনএফসি, ডুয়েল সিম, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। IPX2 রেটিং সহ আসা এই ফোনে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন