গেমারদের জন্য সুখবর, আল্ট্রা এইচডি ডিসপ্লের সাথে Samsung Odyssey Neo G9 মনিটর ভারতে লঞ্চ হল

Samsung Odyssey Neo G9 মনিটরের দাম ২,২৫,০০০ টাকা রাখা হয়েছে

আজ অর্থাৎ ২৪শে আগস্ট Samsung ভারতীয় গেমারদের জন্য লঞ্চ করল একটি নয়া মনিটর, যার নাম Samsung Odyssey Neo G9 । সংস্থার দাবি অনুসারে, তাদের এই লেটেস্ট মনিটর কোয়ান্টাম ম্যাট্রিক্স প্রযুক্তি সমর্থিত বিশ্বের প্রথম ডুয়েল UHD ডিসপ্লে অফার করবে। এছাড়া অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে এতে ডিসপ্লেপোর্ট ২.১ বিকল্প বিদ্যমান, যা অতি দ্রুততার সাথে ডেটা ট্রান্সফারে সক্ষম। সর্বোপরি এই মনিটর ২৪০ হার্টজ রিফ্রেশ রেটের ৫৭-ইঞ্চির বৃহদাকার ডিসপ্লে প্যানেল অফার করে। চলুন এবার Samsung Odyssey Neo G9 monitor -এর দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে Samsung Odyssey Neo G9 monitor এর দাম এবং প্রাপ্যতা

ভারতের বাজারে স্যামসাং ওডিসি নিও জি৯ মনিটরের দাম ২,২৫,০০০ টাকা রাখা হয়েছে। এটি হোয়াইট কালার বিকল্পে উপলব্ধ। লভ্যতার কথা বললে, আগ্রহীরা স্যামসাংয়ের অফিসিয়াল অনলাইন স্টোর ‘স্যামসাং শপ’, ই-কমার্স সাইট অ্যামাজন এবং দেশের সমস্ত অনুমোদিত রিটেল স্টোর থেকে এই মনিটরটি কিনতে পারবেন।

Samsung Odyssey Neo G9 monitor এর স্পেসিফিকেশন

স্যামসাং ওডিসি নিও জি৯ মনিটরের সাইজ ৫৭-ইঞ্চির, যা ৭৬৮০×২১৬০ পিক্সেল রেজোলিউশন, ২৪০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩২:৯ এসপেক্ট রেশিও অফার করে। আবার শ্যাডো ও ব্রাইটনেসের মধ্যে সামঞ্জস্যতা বজায় রাখতে এবং আরো ভালো ভিউয়িং অভিজ্ঞতা প্রদান করতে এটি ভেসা ডিসপ্লে এইচডিআর ১০০০ (VESA Display HDR 1000) ও কোয়ান্টাম মিনি এলইডি টেকনোলজির সমর্থন সহ এসেছে। এছাড়া ডিসপ্লেটি ম্যাট হওয়ায়, স্ক্রিনে রিফ্লেকশন বা প্রতিচ্ছবি তেমন দেখা যাবে না।

Samsung Odyssey Neo G9 মনিটর ডিসপ্লেপোর্ট ২.১ কানেক্টিভিটি বিকল্পের সাথে লঞ্চ হয়েছে, যা পূর্বে ব্যবহৃত ডিসপ্লেপোর্ট ১.৪ -এর চেয়ে প্রায় দ্বিগুণ দ্রুত ডেটা ট্রান্সফারে সক্ষম। আবার এই ডিভাইসের ব্যাক প্যানেলটি, স্ক্রিনের প্রদর্শিত কনটেন্ট এবং গেমের দৃশ্য অনুসরণ করে রঙ পরিবর্তন করে বলে জানা গেছে। উক্ত মনিটরের সাথে ইউজাররা একটি স্ট্যান্ড পেয়ে যাবেন।

অন্যান্য বিশেষত্বের কথা বললে, ডিভাইসে বিদ্যমান পিকচার-বাই-পিকচার (PBP) এবং পিকচার-ইন-পিকচার (PIP) ফিচার দুটি কীভাবে মাল্টিটাস্কিংয়ের জন্য এই জাতীয় আল্ট্রা-ওয়াইড স্ক্রিন ব্যবহার করা যাবে সেই সম্পর্কে গাইড করে গেমারদের।