বাজার কাঁপানো ফিচার্স নিয়ে Redmi Note 12 Pro 4G এর আগমন, 108MP ক্যামেরা থেকে শুরু করে 67W চার্জিং

বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল যে, রেডমি তাদের Note 12 সিরিজের অধীনে Redmi Note 12 Pro 4G নামে আরেকটি স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। Note 12 4G, Note 12 5G, Note 12 Pro 5G, Note 12 Pro+ 5G-এর পর এটি হবে Redmi Note 12 সিরিজের পঞ্চম মডেল। ইন্দোনেশিয়াতে এবার শাওমি ওই নতুন ফোনের স্পেসিফিকেশনগুলি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেছে। ২০২১ সালের মার্চ মাসে রিলিজ হওয়া Redmi Note 10 Pro-এর গ্লোবাল ভার্সনের সাথে এই নতুন স্মার্টফোনের মিল রয়েছে৷ মনে করা হচ্ছে, Redmi Note 12 Pro 4G শীঘ্রই ইন্দোনেশিয়ার বাজারে কেনার জন্য উপলব্ধ হবে৷

Redmi Note 12 Pro 4G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

রেডমি নোট ১২ প্রো ৪জি-তে ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। যা ১,০৮০ x ২,৪০০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন এবং অন্যান্য নোট ১২ সিরিজের ফোনের মতো ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট দ্বারা চালিত, যা ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত। অতিরিক্ত স্টোরেজের জন্য, নোট ১২ প্রো ৪জি-তে একটি মাইক্রোএসডি কার্ড স্লটও রয়েছে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ ( MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করে।

Redmi Note 12 Pro-এর রিয়ার প্যানেলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর দ্বারা গঠিত কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি (4K) ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আর সেলফি ও ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12 Pro-তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়াও ডিভাইসটিতে ডুয়েল সিম সাপোর্ট, ৪জি ভিওএলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ৫.১, জিপিএস, এনএফসি, একটি আইআর (IR) ব্লাস্টার, একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডলবি অ্যাটমস-চালিত স্টেরিও স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাকের মতো বৈশিষ্ট্য উপস্থিত।

Redmi Note 12 Pro-এর মূল্য এবং লভ্যতা

Redmi Note 12 Pro 4G এর সবকিছু প্রকাশ করা হলেও, এর দাম বা উপলব্ধতা সম্পর্কে এখনও কোনও তথ্য সামনে আসেনি। তবে জানা গিয়েছে, এটি আগামী মে মাসে কেনার জন্য উপলব্ধ হবে। তার আগেই ফোনটির দাম সম্পর্কে জানা যাবে বলে আশা করা যায়। এটি ভারতের বাজারে আসবে কিনা, তা এখনও কনফার্ম করা যায়নি।