দুর্দান্ত ফিচারের সাথে কেমন ডিজাইন হবে Nothing Phone (2)-এর? দেখে নিন ছবি

টিপস্টার স্ল্যাশ লিকস নতুন Nothing Phone (2)-এর থার্মোপ্লাস্টিক পলিইউরেথেন (TPU) কেসের রেন্ডারগুলি শেয়ার করেছে

আগামী জুলাই মাসেই নাথিং তাদের পরবর্তী প্রজন্মের স্মার্টফোন, Nothing Phone (2) বাজারে লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি নিচ্ছে। লঞ্চের আগে, ব্র্যান্ড ডিভাইসটির সম্পর্কে কিছু বিবরণও নিশ্চিত করেছে। সম্প্রতি এক টিপস্টারের সৌজন্যে এই ফোনের ডিজাইনটিও অনলাইনে ফাঁস হয়েছিল। কিন্তু তার কিছু পরেই নাথিংয়ের প্রতিষ্ঠাতা এবং সিইও (CEO) কার্ল পেই দাবি করেন যে এই ফাঁস হওয়া রেন্ডারগুলি “ফেক”। তবে এখন, Nothing Phone (2)-এর টিপিইউ কেসের কিছু ছবি প্রকাশ্যে এসেছে, যা আশ্চর্যজনকভাবে আগের রেন্ডারগুলির সাথে সাদৃশ্যপূর্ণ। আসুন এই নতুন ফোন কভারের ছবিগুলি থেকে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

ফাঁস হল Nothing Phone (2)-এর টিপিইউ কেসের ইমেজ

টিপস্টার স্ল্যাশ লিকস নতুন নাথিং ফোন (২)-এর থার্মোপ্লাস্টিক পলিইউরেথেন (TPU) কেসের রেন্ডারগুলি শেয়ার করেছে, যা ফোনের স্পীকার ভেন্ট, টাইপ-সি পোর্ট এবং মাইক্রোফোনের জন্য বিভিন্ন কাটআউটগুলিকে প্রদর্শন করেছে। এর পাশাপাশি, ফ্ল্যাশ এবং ক্যামেরা মডিউলের জন্য ডিভাইসটির পিছনের দিকে আরও দুটি কাটআউট দেখা যেতে পারে। আর এই সমস্ত কাটআউটই এর আগে ফাঁস হওয়া ফোন (২)-এর রেন্ডারগুলির সাথে সাদৃশ্যপূর্ণ।

এছাড়াও, একটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য যা এই টিপিইউ কেসের ছবিগুলি থেকে সামনে এসেছে, তা হল এর রিডিজাইন করা কর্নারগুলি। এটি দুর্ঘটনাক্রমে হাত থেকে ফোনটি পড়ে যাওয়ার ফলে যে ক্ষতি হতে পারে, তার বিরুদ্ধে সুরক্ষা প্রদান করে। যদিও, নাথিং আনুষ্ঠানিকভাবে এই ফিচার সম্পর্কে কিছু ঘোষণা করেনি, তবে অনুমান করা হচ্ছে যে নাথিং ফোন (২) একটি প্রোটেক্টিভ কভারের সাথে আসতে পারে, যা কেবল ডিভাইসটিকে সুরক্ষিতই করবে না, তার সাথে নাথিংয়ের আইকনিক ডিজাইনও প্রদর্শন করবে।

Nothing Phone (2)-এর সম্ভাব্য স্পেসিফিকেশন এবং ফিচার

নাথিং তাদের আসন্ন ফোনটির লঞ্চ সম্পর্কে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু ঘোষণা না করলেও, এর কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই প্রকাশ করেছে। যেমন নিশ্চিত করা হয়েছে যে এই ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। ফোনটির গিকবেঞ্চ (Geekbench) লিস্টিং প্রকাশ করেছে যে, এটি ১২ জিবি র‍্যাম অফার করবে এবং লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে। Nothing Phone (2)-এ সম্ভবত ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে।

এছাড়াও, জানা গেছে একটি প্রোডাক্টিভ এবং মিনিমালিস্ট ইউজার ইন্টারফেস সরবরাহ করতে, Nothing Phone (2) নাথিং ওএস ২.০ (Nothing OS 2.0) কাস্টম ইন্টারফেসে রান করবে। দীর্ঘমেয়াদী সফ্টওয়্যার সাপোর্ট নিশ্চিত করতে নাথিং এই হ্যান্ডসেটে তিনটি প্রধান অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং তিন বছরের সিকিউরিটি আপডেট প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

পাওয়ায় ব্যাকআপের ক্ষেত্রে, Nothing Phone (2) বড় ৪,৭০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, যা দীর্ঘক্ষণ ব্যবহারের জন্য যথেষ্ট শক্তি প্রদান করবে। তবে, এর ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে এখনও বিশদে কিছু জানা যায়নি। ডিভাইসটির ক্যামেরা সেটআপ সম্পর্কেও সুনির্দিষ্ট তথ্য প্রকাশ্যে আসেনি। তবে জানা গেছে যে, Nothing Phone (2) টেকসই উপাদান দিয়ে তৈরি করা হবে এবং এতে একটি অ্যালুমিনিয়াম ফ্রেম এবং স্থায়িত্ব ও পরিবেশ-সচেতন ডিজাইন দেখা যাবে।