২০১৯-এ Oppo-র স্মার্টফোন কিনেছিলেন? আপনার জন্য বড় ঘোষণা সংস্থার

গত বছর স্যামসাং (Samsung) তাদের স্মার্টফোন ও ট্যাবলেটগুলির জন্য একটি নতুন সফটওয়্যার আপডেট পলিসির ঘোষণা করেছিল। তাতে বলা হয়, কোম্পানির প্রতিটি ডিভাইস তিনটি মেজর অ্যান্ড্রয়েড (Android) আপডেট এবং চার বছর ধরে নিয়মিত সিকিউরিটি প্যাচ পাবে। একইভাবে পরবর্তীতে ওয়ানপ্লাস (OnePlus) এবং শাওমি (Xiaomi) সেই পথে হাঁটার কথা জানায়। এবার ওপ্পো (Oppo)-ও অনুরূপ সফটওয়্যার আপডেট নীতির ঘোষণা করেছে।

ওপ্পোর তরফে জানানো হয়েছে, Oppo Find X সিরিজের জন্য তিনটি মেজর অ্যান্ড্রয়েড আপডেট, Oppo Reno ও Oppo F সিরিজের জন্য দু’টি, এবং Oppo F সিরিজের নির্বাচিত মডেলের জন্য একটি মেজর অ্যান্ড্রয়েড আপডেট সরবরাহ করবে।

Oppo-র Find, Reno, ও F সিরিজের স্মার্টফোন ব্যবহারকারীরা চার বছর ধরে সিকিউরিটি আপডেট পাবেন। অন্য দিকে, F সিরিজ ইউজারেরা পাবেন তিন বছরের প্যাচ আপডেট। ২০১৯ সাল থেকে লঞ্চ হওয়া ওপ্পোর সমস্ত স্মার্টফোন সেই পলিসির আওতায় আনা হবে।

উল্লেখ্য, Oppo ইতিমধ্যেই Android 12-ভিত্তিক ColorOS 12 ইউজার ইন্টারফেসের ঘোষণা করেছে। এমনকি চীনে এটির বিটা প্রোগ্রামও শুরু হয়ে গিয়েছে। নয়া ইন্টারফেসটি কোন কোন ডিভাইসে প্রথমে পৌঁছবে তা আগামী সপ্তাহের মধ্যে জানা যাবে বলে আশা করা যায়। আপাতত ওপ্পো জানিয়েছে, আপডেটটি ১১০-এর বেশি ডিভাইস ও ১৫ কোটি ব্যবহারকারীর কাছে উপলব্ধ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন