Samsung Galaxy Watch 5 স্মার্টওয়াচ সিরিজ শীঘ্রই বাজারে আসছে, পেল FCC থেকে অনুমোদন

সাউথ কোরিয়ান টেক জায়ান্ট Samsung -এর Galaxy Watch 5 সিরিজের স্মার্টওয়াচগুলি নিয়ে চর্চা অব্যাহত। সম্প্রতি ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন সাইটে আসন্ন স্মার্টওয়াচগুলিকে দেখা গেছে। আশা করা হচ্ছে খুব শীঘ্রই ওয়্যারেবলগুলি বাজারে আত্মপ্রকাশ করবে। এফসিসি ডেটাবেসে গ্যালাক্সি সিরিজের স্মার্টওয়াচগুলি SM-R900, SM-R910 এবং SM-R920 মডেল নম্বর সহ দেখা গেছে। এখান থেকে জানা গেছে, আপকামিং স্মার্টওয়াচগুলি ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসছে।

অন্যদিকে, MySmartPrice এর রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের স্মার্টওয়াচগুলির মধ্যে SM-R910 মডেলটি ৪৪ এমএম, SM-R900 মডেলটি ৪০ এমএম ভ্যারিয়েন্টে আসবে। আর SM-R920 মডেলের স্মার্টওয়াচটি গ্যালাক্সি ওয়াচ ৫ প্রো নামে লঞ্চ হতে চলেছে। আসুন Samsung Galaxy Watch 5 সিরিজের স্মার্টওয়াচগুলি সম্পর্কে আর কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

Galaxy Watch 5 সিরিজের স্মার্টওয়াচগুলির ফিচার ও স্পেসিফিকেশন ( সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের স্মার্টওয়াচগুলিতে ব্লুটুথের পাশাপাশি থাকবে এনএফসি (NFC) সাপোর্ট। তবে সমস্ত মডেলে এই ফিচার উপলব্ধ হবে না। কেবল মাত্র প্রো মডেলে এই ফিচারটি থাকতে পারে। এছাড়া প্রকাশিত রিপোর্ট থেকে আরো অনুমান করা হচ্ছে, আসন্ন ঘড়িগুলি ১০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ আসছে।

রিপোর্টে আরো দাবি করা হয়েছে, স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৫ সিরিজের স্মার্টওয়াচগুলি আগামী আগস্ট মাসে বাজারে আসতে চলেছে। যদিও সংস্থার তরফে এখনো লঞ্চের কোন নির্দিষ্ট দিনক্ষণ জানানো হয়নি।

অনুমান করা হচ্ছে, এই সিরিজের বেস মডেলটি ৪০ এমএম ডায়াল ও ২৭৬এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে। অন্যদিকে অপেক্ষাকৃত বড় সাইজের ৪৪ এমএম মডেলে দেওয়া হবে ৩৯৭ এমএএইচ ব্যাটারি। তাছাড়া অ্যাপেল ওয়াচের সাথে পাল্লা দেওয়ার জন্য আসন্ন ঘড়িগুলির বডি টাইটেনিয়াম দিয়ে তৈরি হবে এবং এর ওপর স্যাফায়ার গ্লাসের আচ্ছাদন থাকবে।