Smartphone: অনলাইনে মুড়ি মুড়কির মতো বিক্রি হচ্ছে এই 4G ও 5G ফোন, দাম শুরু ৬৪৯৯ টাকা থেকে

অনলাইন শপিং পোর্টাল Amazon India -এ সদ্য শেষ হয়েছে দু-দুটি সেল। তাই বলা যায় আপাততভাবে প্ল্যাটফর্মটি এখন সেল-মুক্ত। কিন্তু কোনো সেল না চললেও আপনারা এন্ট্রি-লেভেল ও বাজেট সেগমেন্টের তিনটি বেস্ট-সেলিং স্মার্টফোনকে অতিশয় সস্তায় কিনে নিতে পারবেন। আজ্ঞে হ্যাঁ! Realme Narzo 50i, Redmi A1 এবং OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোন তিনটির সাথে ১৩,৩৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার দেওয়া হচ্ছে। যার ভরপুর ফায়দা তুলতে পারলে উল্লেখিত ফোন-ত্রয়ীকে একটি রিচার্জ প্যাকের সমান টাকা খরচ করে বাড়ি নিয়ে আসা সম্ভব। এছাড়া সাথে উপলব্ধ থাকছে নো-কস্ট ইএমআই এবং Spotify প্রিমিয়াম অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশন। তাই আপনি যদি নিজের জন্য সস্তায় একটি 4G বা 5G-এনাবল স্মার্টফোন কিনতে ইচ্ছুক থাকেন তবে Amazon -এ অন্তর্ভুক্ত ৩টি বেস্টসেলিং ফোনের বৈশিষ্ট্য, দাম এবং অফার দেখে নিন।

Amazon -এ তালিকাভুক্ত ৩টি বেস্ট-সেলিং স্মার্টফোনের তালিকা

Realme Narzo 50i : ডুয়েল সিমের রিয়েলমি নারজো ৫০আই ফোনে রয়েছে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস (১,৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও, ৮৮.৭ % স্ক্রিন-টু-বডি রেশিও, ২৭০পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। রিয়েলমির এই ফোনে ১.৬ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর এসসি৯৮৬৩এ (SC9863A) প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই গো কাস্টম স্কিনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, রিয়েলমি নারজো ৫০আই, ৮ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.০) এআই রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল (অ্যাপারচার : এফ/২.২) এআই সেলফি ক্যামেরা‌ সহ এসেছে। রিয়ার ক্যামেরাটি ৩০ এফপিএস রেটের ১০৮০পিক্সেল ভিডিও রেকর্ড করতে সক্ষম। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৩ দিনের স্ট্যান্ডবাই টাইম অফার করবে। আর সিকিউরিটির জন্য থাকছে ফেস আনলক ফিচার।

দাম ও অফার: Realme Narzo 50i স্মার্টফোনকে অ্যামাজন থেকে ৭,৪৯৯ টাকায় কেনা যাবে। এটির সাথে ৭,১০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার দেওয়া হচ্ছে। এই পুরো এক্সচেঞ্জ ভ্যালু পেয়ে গেলে উক্ত ফোনটিকে মাত্র ৩,৯৯ টাকার বিনিময়ে কেনা যাবে। আর কিস্তিতে অর্থপ্রদান করতে চাইলে মাসিক ১,২৫০ টাকার নো-কস্ট ইএমআই বিকল্প আছে। এই হ্যান্ডসেটের সাথে ৬ মাসের জন্য Spotify প্রিমিয়াম অ্যাপের সাবস্ক্রিপশন বিনামূল্যে মিলবে।

Redmi A1: মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসরের সাথে আসা রেডমি এ১ ফোনে ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে আছে, যার ডিজাইন ডিউ-ড্রপ নচ স্টাইলের। এটি নেয়ার-স্টক অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য এ-সিরিজের এই রেডমি ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল- ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আর ডিভাইসের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। সর্বোপরি একটি এন্ট্রি-লেভেল হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও রেডমি এ১ স্মার্টফোনে পাওয়া যাবে ১০ ওয়াট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

দাম ও অফার: অ্যামাজনের লিস্টিং অনুসারে Redmi A1 -এর দাম ৬,৭৯৯ টাকা। তবে পুরোনো মোবাইল আপগ্রেড করে এটি কিনলে ৬,৪০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস মিলবে। যারপর এটিকে মাত্র ৩৯৯ টাকা খরচ করে কিনে নেওয়া যাবে। এছাড়া কিস্তিতে টাকা শোধ করতে চাইলে মাসিক ১,১৩৩ টাকার নো-কস্ট ইএমআই অপশনের ফায়দাও তুলতে পারবেন আপনি। সর্বোপরি, এই হ্যান্ডসেট কিনলে ৬ মাসের বৈধতাসম্পন্ন Spotify প্রিমিয়াম অ্যাপের সাবস্ক্রিপশনও বিনামূল্যে পাওয়া যাবে।

OnePlus Nord CE 2 Lite 5G: ডুয়েল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশন সহ ৬.৫৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪১২ পিক্সেল) ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ২০:৯, পিক্সেল ডেনসিটি ২০২পিপিআই এবং রিফ্রেশ রেট (ডাইনামিক) ১২০ হার্টজ। এই ডিসপ্লে, sRGB কালার গ্যামেট এবং ২৪০ হার্টজ টাচ রেসপন্স রেট সমর্থন করে, যা উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদান করবে বলে জানিয়েছে ওয়ানপ্লাস। তদুপরি, এটি অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেনওএস ১২.১ কাস্টম স্কিন পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, আলোচ্য হ্যান্ডসেটে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল শ্যুটার এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য এই ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেন্সর দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য নর্ড-সিরিজের এই মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ওয়াট সুপারভোক (SuperVOOC) ওয়্যারড চার্জিং সাপোর্ট করে। আর নিরাপত্তার জন্য এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

দাম ও অফার: OnePlus Nord CE 2 Lite 5G স্মার্টফোনকে অ্যামাজনে ১৮,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। তবে এর সাথে ১৩,৩৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও অফার করা হচ্ছে। যা পুরো হস্তগত করতে পারলে মাত্র ৫,৬৪৯ টাকায় ফোনটি নিজের নামে করা সম্ভব। এছাড়া, মাসিক ৩,১৬৭ টাকার নো-কস্ট ইএমআই বিকল্পও উপলব্ধ থাকছে।