বাইকপ্রেমীদের মনে ঝড় তুলে হাজির নতুন Ducati Streetfighter V4, ছবি মুগ্ধ করবে

ডুকাটি (Ducati) সম্প্রতি ভারতে একজোড়া দুর্ধর্ষ বাইক লঞ্চ করেছে – Streetfighter V4 এবং Streetfighter V4 S। ভারতের বাজারে এই দুই সুপারবাইকের দাম যথাক্রমে ২৪.৬২ লক্ষ এবং ২৭.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তবে V4 S-এর গ্রে নেরো কালার মডেলটির মূল্য ২৮ লক্ষ টাকা। ভারতের বাজারে এদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে যথাক্রমে – BMW S 1000 RR ও Kawasaki Z H2।

Ducati Streetfighter V4 ও V4 S ভারতে লঞ্চ হল

উভয় মোটরসাইকেলে ব্যবহার করা হয়েছে অতি শক্তিশালী ১,১০৩ সিসি Desmosedici Stradale ইঞ্জিন। এটি থেকে ১৩,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০৫ বিএইচপি এবং ৯,৫০০ আরপিএম গতিতে ১২৩ এনএম টর্ক উৎপন্ন হবে। উচ্চ ক্ষমতার ইঞ্জিনের সাথে তাল মেলাতে দেওয়া হয়েছে ৬-গতির গিয়ারবক্স ও বাই ডিরেকশনাল কুইক শিফ্টার।

Streetfighter V4 ও V4 S-এ উপস্থিত Panigale V4-এর ফুয়েল ট্যাঙ্ক। এর ক্যাপাসিটি ১৬.৫ লিটার। দু’পাশে রয়েছে নতুন সাইড কভার। ডুকাটি এতে নতুন ‘Wet’ রাইডিং মোড অফার করেছে। V4 S-এ দেওয়া হয়েছে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি, যা আগের চাইতে ১.৭ কেজি হালকা।

Streetfighter V4 ও V4 S-এ উল্লেখযোগ্য ফিচারের মধ্যে উপস্থিত সেমি অ্যাক্টিভ Ohlins সাসপেনশন সহ SmartEC 2.0 ইন্টারফেস। অ্যালুমিনিয়াম অ্যালয়ের সাথে রয়েছে রিম। সুইং আর্ম আগের চাইতে ৪ মিমি উঁচু। ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে যোগ করা হয়েছে নতুন গ্রাফিক্স। আবার তাপমাত্রা ঠিক রাখতে কুলিং ফ্যানে আপডেট দেওয়া হয়েছে।