ফোন হবে আরও ফাস্ট, Nothing Phone 1-এ এল গুরুত্বপূর্ণ আপডেট

নাথিং ওএস 2.5.3.এ আপডেটে বেশ কয়েকটি বাগ সংক্রান্ত জটিল সমস্যার সমাধান করা হয়েছে। যেমন - লক স্ক্রিন উইজেট এডিটিং বা ভিউয়িং -এর সময়ে ফ্লিকারিং সমস্যা সমাধান করা হয়েছে, নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে টেক্সট মেসেজ প্রেরণে ব্যর্থতার সমাধান করা হয়েছে।

স্টার্ট-আপ ব্র্যান্ড Nothing তাদের প্রথম স্মার্টফোন মডেল Nothing Phone (1) -এর জন্য নয়া সফ্টওয়্যার আপডেট রিলিজ করলো। নয়া আপডেটটির ভার্সন নম্বর হল Nothing OS 2.5.3.A। সদ্য ঘোষিত এই আপডেটের অধীনে বেশ কয়েকটি বাগ সংক্রান্ত সমস্যার সমাধান করা হয়েছে। আবার দু’বছর পুরোনো ফোনে বেশ কয়েকটি নয়া দেওয়া হয়েছে।

Nothing Phone (1) স্মার্টফোনের জন্য রিলিজ করা হল Nothing OS 2.5.3.A আপডেট

নাথিং ওএস 2.5.3.এ আপডেটে বেশ কয়েকটি বাগ সংক্রান্ত জটিল সমস্যার সমাধান করা হয়েছে। যেমন – লক স্ক্রিন উইজেট এডিটিং বা ভিউয়িং -এর সময়ে ফ্লিকারিং সমস্যা সমাধান করা হয়েছে, নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে টেক্সট মেসেজ প্রেরণে ব্যর্থতার সমাধান করা হয়েছে, অলওয়েজ-অন-ডিসপ্লে (AOD) ফিচার এনাবল থাকাকালীন ফিঙ্গারপ্রিন্ট আনলকিং ফ্লিকারিংয়ের সমস্যা দূর করা হয়েছে এবং মিডিয়া প্লেয়ার উইজেটে ঝাপসা বা ব্লার থাম্বনেইলগুলি সংশোধন করা হয়েছে (Spotify প্লেব্যাক সামিল রয়েছে)।

বাগ সমস্যা সংশোধনের পাশাপাশি আপডেটটির অধীনে বেশ কয়েকটি নয়া বৈশিষ্ট্যও আনা হয়েছে। যেমন – দ্রুততার সাথে অডিও রেকর্ডিং অ্যাক্সেসের জন্য রেকর্ডার উইজেট, স্মুথ পারফরম্যান্সের জন্য উইজেট ও অ্যাপ-ওপেনিং অ্যানিমেশন অপ্টিমাইজ করা হয়েছে এবং আরো ফ্লুইড ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদানের জন্য লক স্ক্রিন ও অলওয়েজ-অন-ডিসপ্লে (AOD) অ্যানিমেশন আপগ্রেড করা হয়েছে। উপরন্তু উক্ত ডিভাইসের সিকিউরিটি জোরদার করার জন্য এই আপডেটে লেটেস্ট সিকিউরিটি প্যাচ অন্তর্ভুক্ত করা হয়েছে।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে, Nothing OS 2.5.3.A. আপডেটের পর্যায়ক্রমে রোলআউট করা হবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা তাদের ডিভাইসে একটি ওভার-দ্য-টপ (OTA) নোটিফিকেশন পেয়ে যাবেন আপডেট এলে।

যদি আপনারা এখনো নোটিফিকেশন না পেয়ে থাকেন, তবে ম্যানুয়ালিও চেক করতে পারবেন। এর জন্য প্রথমেই ডিভাইসের সেটিংস সেকশনে চলে যেতে হবে। এবার ‘সিস্টেম’ বিকল্পটি চয়ন করুন। তারপর ‘সিস্টেম আপডেট’ অপশনে ট্যাপ করুন। এখান থেকেই আপনারা আপডেট এসেছে কিনা জানতে পারবেন। (Settings > System > System update)।

প্রসঙ্গত যারা ইতিমধ্যেই আপডেট পেয়ে গেছে তারা – সেটিংস থেকে ‘সিস্টেম’ বিকল্পের অধীনে থাকা ‘ফিডব্যাক’ সেকশনে গিয়ে নয়া সফ্টওয়্যারের পারফরম্যান্স বিষয়ে নিজেদের প্রতিক্রিয়া জানাতে পারবেন। (Settings > System > Feedback)।