মারুতি-হুন্ডাইকে টেক্কা দিয়ে ভারতের প্রথম CNG অটোমেটিক গাড়ি লঞ্চ করছে Tata

টাটা মোটরস (Tata Motors) সিএনজি জ্বালানিতে নিজেদের বিস্তার জারি রেখেছে। এবারে Tiago CNG ও Tigor CNG-এর অটোমেটিক বা AMT বা ভ্যারিয়েন্ট আনতে চলেছে সংস্থা। সে কারণে বেশ কিছুদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে টাটা। আসলে সিএনজি গাড়িতে অটোমেটেড ম্যানুয়াল ট্রান্সমিশন বা এএমটি-র ব্যবহার এই প্রথম দেখতে চলেছে ভারতবাসী। তাই এত চর্চা। Tiago iCNG AMT ও Tigor iCNG AMT-র বুকিংও চালু করেছে সংস্থা।

Tata Tiago CNG ও Tigor CNG AMT আসছে

বুকিংয়ের জন্য লাগছে ২১,০০০ টাকা। Tiago CNG তিনটি ভ্যারিয়েন্টে হাজির হবে বলে টাটা মোটরস জানিয়েছে – XTA CNG, XZA+ CNG ও XZA NRG। তবে সিএনজি ম্যানুয়াল ভার্সনে ডুয়েলটোন কালার উপলব্ধ থাকলেও অটোমেটিক গিয়ারবক্সে তা থাকছে না।

অন্যদিকে Tigor CNG AMT দুটি ট্রিমে আসছে – XZA CNG ও XZA+ CNG। এই দুই ট্রিম সিএনজি ম্যানুয়ালেও উপলব্ধ আছে। এছাড়া, টাটা তাদের Tiago গাড়িতে নতুন রঙের বিকল্প হিসেবে টর্নেডো ব্লু কালার এনেছে। আবার Tiago NRG ও Tigor-এ যোগ করা হয়েছে যথাক্রমে গ্রাসল্যান্ড বেজ এবং মিটিওর ব্রোঞ্জ কালার।

Tata Tiago CNG ও Tigor CNG AMT : স্পেসিফিকেশন ও ফিচার্স

Tiago CNG ও Tigor CNG AMT উভয় গাড়িতেই থাকছে একটি ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন। যা থেকে পেট্রোল মোডে ৮৫ বিএইচপি শক্তি এবং ১১৩ এনএম টর্ক আবার সিএনজি মোডে ৭২ বিএইচপি ও ৯৫ এনএম টর্ক উৎপন্ন হবে। মডেল দুটি সাশ্রয়ী হওয়ার পাশাপাশি আরামদায়ক ড্রাইভিংয়ের অভিজ্ঞতা দেবে।