ব্যাপক শক্তিশালী Snapdragon 8 Gen 3 প্রসেসরের সঙ্গে আসছে দুর্ধর্ষ গেমিং ফোন

Avatar

Published on:

Nubia Red Magic 9 Launch Date

কোয়ালকম (Qualcomm)-এর পরবর্তী ফ্ল্যাগশিপ প্রসেসর, Snapdragon 8 Gen 3 আগামী অক্টোবর মাসে লঞ্চ হবে। তার আগেই চিপটির প্রসঙ্গে বিভিন্ন তথ্য প্রকাশ্যে আসতে শুরু করেছে। সম্প্রতি জানা গেছে, Snapdragon 8 Gen 3-এর দাম Snapdragon 8 Gen 2-এর চেয়ে বেশি হবে। এবার আপকামিং এই প্রসেসর সহ নুবিয়া (Nubia) কোম্পানির একটি ফোন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে দেখা গেছে, যা ফোন এবং এতে ব্যবহৃত প্রসেসরটির বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে।

Snapdragon 8 Gen 3 যুক্ত নতুন Nubia ফোন দেখা গেল Geekbench সাইটে

কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত একটি নতুন স্মার্টফোন গিকবেঞ্চ-এ তালিকাভুক্ত হয়েছে। ফোনটির Nubia NX769J মডেল নম্বর থেকে, এটা স্পষ্ট যে ফোনটি নুবিয়া জেড৬০ সিরিজ বা গেমিং স্মার্টফোন রেড ম্যাজিক ৯ সিরিজের প্রোটোটাইপ ডিভাইস হবে। গিকবেঞ্চ লিস্টিং অনুযায়ী, হ্যান্ডসেটটিতে ব্যবহৃত মাদারবোর্ডটির কোডনাম ‘পাইনঅ্যাপল’ (Pineapple) এবং এতে ১+৫+২ কোর ক্লাস্টার রয়েছে।

জানা যাচ্ছে, চিপসেটটির বেস ক্লক স্পিড হল ২.২৭ গিগাহার্টজ, যেখানে এর প্রাইম কোরটির সর্বোচ্চ ক্লক স্পিড ৩.১৯ গিগাহার্টজ। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, ডিভাইসটি গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ১,৬৫৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৫,৯৭৭ পয়েন্ট অর্জন করেছে।

জানিয়ে রাখি, আগামী বছর লঞ্চ হতে চলা Samsung Galaxy S24+ এর মার্কিন ভ্যারিয়েন্টটি ২,২২৩ এবং ৬,৬৬১ পয়েন্টের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর স্কোর সহ গিকবেঞ্চে উপস্থিত হয়েছিল। এটি সম্ভবত সর্বোচ্চ ৩.৩০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ Snapdragon 8 Gen 3 প্রসেসরের একটি ওভারক্লকড সংস্করণে চলে।

উল্লেখ্য, নতুন Snapdragon 8 Gen 3 চিপসেটটি অবশ্যই সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর উভয় ক্ষেত্রেই উন্নতি করেছে। তবে, চিপসেটটি মূলত জিপিইউ-এর পারফরম্যান্সে উল্লেখযোগ্য উন্নতির সাথে আসবে বলে শোনা যাচ্ছে। তবে, এই পারফরম্যান্স সম্পর্কে ধারণা পেতে কিছু জিপিইউ বেঞ্চমার্ক ফাঁস হওয়া পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

সঙ্গে থাকুন ➥