Yamaha Nmax: স্পোর্টস বাইকের মতো দেখতে দুর্ধর্ষ স্কুটার আনছে ইয়ামাহা, ভারতে শীঘ্রই লঞ্চ

চলতি বছর ভারত মোবিলিটি এক্সপো-তে Yamaha Nmax 155 সবার নজর কেড়ে নিয়েছিল। তারপর থেকেই এই ম্যাক্সি স্টাইলের স্কুটারটি কবে লঞ্চ হবে সেই নিয়ে জল্পনা চলছিল।…

Yamaha Nmax 155 May Launch In India Very Soon

চলতি বছর ভারত মোবিলিটি এক্সপো-তে Yamaha Nmax 155 সবার নজর কেড়ে নিয়েছিল। তারপর থেকেই এই ম্যাক্সি স্টাইলের স্কুটারটি কবে লঞ্চ হবে সেই নিয়ে জল্পনা চলছিল। এখন শোনা যাচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যেই লঞ্চ হবে এটি। নির্দিষ্টভাবে বললে ২০২৫ সালের শুরুতেই। আবার উৎসবের মরসুম উপলক্ষে অক্টোবরে লঞ্চের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ইয়ামাহা কল অফ দ্য ব্লু কর্মসূচীর অংশ হিসাবে Nmax 155 প্রদর্শিত হয়েছে। ডিজাইন, লার্জ ডাইমেনশন, পারফরম্যান্স, ও বিশাল সিট এই স্কুটারের প্রধান হাইলাইট। ভারতে জাপানি টু-হুইলার জায়েন্টটির প্রথম ম্যাক্সি স্কুটার Aerox 155-এর থেকেও দেখতে বেশি আকর্ষণীয় এটি।

শুনলে অবাক হবেন যে, R15 V4, MT-15 বাইকের ১৫৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিনে দৌড়য় Yamaha Nmax 155। ইঞ্জিনটি সিভিটি গিয়ারবক্সের সঙ্গে যুক্ত। এটি ১৪.৯ হর্সপাওয়ার ও ১৩.৫ এনএম টর্ক উৎপন্ন করে।

আন্ডারবোন চ্যাসিসের উপর নির্মিত ইয়ামাহা এনম্যাক্স ১৫৫-এর সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের অংশে টেলিস্কোপিক ফর্ক ও পিছনের দিকে টুইক শক অ্যাবজর্ভার দেওয়া হয়েছে। স্কুটারটির দাম ভারতের বাজারে ১.৬০ লক্ষ থেকে ১.৭০ লক্ষ টাকার (এক্স-শোরুম) মধ্যে রাখা হতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন