মুখ দেখানোর দরকার নেই, Instagram ও Messenger-এ এবার অবতার ব্যবহার করেই করা যাবে ভিডিও কল

Avatar

Published on:

Instagram Facebook Messenger brings Avatar during Video Call

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কোম্পানি Meta, তার Instagram এবং Messenger ব্যবহারকারীদের জন্য একটি নতুন মজার ফিচার নিয়ে এসেছে। এই নতুন ফিচারের মাধ্যমে ব্যবহারকারীদের ভিডিও কলিং এর সযয় রিয়েল টাইম অবতারের (Avatar) সুবিধা দেওয়া হবে। অর্থাৎ ফোনের অন্য প্রান্তে থাকা ব্যক্তিটিকে আপনি যদি ভিডিও কলের সময় নিজের মুখ দেখাতে না চান, তাহলে আপনার অ্যানিমেটেড অবতারটিকে ব্যবহার করতে পারবেন

মেটা একটি ব্লগ পোস্টে জানিয়েছে যে, ব্যবহারকারীরা এবার থেকে অ্যানিমেটেড অবতারের মাধ্যমে ভিডিও কলিং করার পাশাপাশি চ্যাট করার সময় এক্সপ্রেশন দেখানোর অনেক অপশন পাবেন। এছাড়াও স্লো ক্ল্যাপিং অথবা হাত নাড়িয়েও অন্য ব্যবহারকারীদের সাথে ভিডিও কলে যুক্ত হওয়া যাবে। এমনকি, ইনস্টাগ্রাম ও ফেসবুক স্টোরিজ, রিল, কমেন্ট বা ইনস্টাগ্রাম ও মেসেঞ্জারে কোনো একজনের সাথে চ্যাট করার সময় অবতার স্টিকার ব্যবহার করা যাবে।

এখন সর্বত্র দেখা যাবে Avatar স্টিকার

মেটার আলাদা আলাদা চ্যাটিং অ্যাপ্লিকেশনে এবার থেকে অবতার অপশনটি ব্যবহার করা যাবে। এছাড়াও এতে ব্যক্তিগত অভিব্যক্তিও প্রকাশ করা যাবে। ফলে এটিকে এবার থেকে ইমোজির বিকল্প হিসেবেও ব্যবহার করা যেতে পারে। ভিডিও কলে অবতারের ব্যবহার ব্যবহারকারীর অভিজ্ঞতা আরো উন্নত করে তুলবে এবং যে কোনো অ্যাপে অবতার তৈরি করে অন্যত্র ব্যবহার করা যাবে।

এবার অবতার তৈরি সহজ হয়ে যাবে?

Meta শীঘ্রই Facebook এবং WhatsApp-এ নতুন ফিচার নিয়ে আসতে চলেছে, যার সাহায্যে খুব সহজেই ব্যবহারকারীরা নিজের অবতার তৈরী করতে পারবেন। এছাড়াও লাইভ চলাকালীন সেলফি তুলেও কয়েক সেকেন্ডের মধ্যে নিজের অবতার তৈরির অপশনও পাওয়া যাবে। তবে এই মুহূর্তে অবতার তৈরি করতে গেলে চোখ থেকে নাক সকল কিছুর আকার বেছে নিয়ে নিজেকেই এটি তৈরী করতে হবে।

সঙ্গে থাকুন ➥