OnePlus 10 Pro গ্লোবাল মার্কেটে OxygenOS 12 কাস্টম স্কিন সহ আসছে

গতমাসেই চীনের বাজারে পা রেখেছে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। চীনে লঞ্চ হওয়ার কয়েকদিন পর থেকেই শোনা যাচ্ছে ফোনটি এই বছর মার্চ মাসে ভারতের মতো আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে। ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে OnePlus 10 Pro ফোনের এই গ্লোবাল ভ্যারিয়েন্ট সম্পর্কিত একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে। এখন আবার এক জনপ্রিয় টিপস্টার এই হ্যান্ডসেটের সফ্টওয়্যার সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে প্রকাশ করেছেন। জানা যাচ্ছে আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) ইউজার ইন্টারফেসে রান করবে। প্রসঙ্গত OnePlus 10 Pro ফোনের চীনা ভ্যারিয়েন্টটি রান করে কালার ওএস ১২.১ (ColorOs ১২.১) কাস্টম স্কিনে।

OnePlus 10 Pro- এর গ্লোবাল ভ্যারিয়েন্টে থাকবে OxygenOS ইউজার ইন্টারফেস

91Mobiles-এর একটি নতুন রিপোর্ট অনুযায়ী, টিপস্টার যোগেশ ব্রার জানিয়েছেন ওপ্পো এবং ওয়ানপ্লাসের ইউনিফাইড কাস্টম ওএস- এর ব্যবহারিক প্রয়োগ শুরু হতে দেরি আছে। তাই, ওয়ানপ্লাস ১০ প্রো মডেলের গ্লোবাল ভ্যারিয়েন্টটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) কাস্টম স্কিনে চলবে।

প্রসঙ্গত, গতবছর ওয়ানপ্লাস ৯ সিরিজটি লঞ্চের সাথে সংস্থা চীনের জন্য কালার ওএস ইউজার ইন্টারফেসটি ব্যবহার করা শুরু করে। যদিও আন্তর্জাতিক বাজারে, ওয়ানপ্লাস এখনও অক্সিজেন ওএস ব্যবহার করে চলেছে। তবে বর্তমানে এই ইউজার ইন্টারফেসটি কালার ওএস এবং অক্সিজেন ওএস-এর সমন্বিত কোডবেসের উপর ভিত্তি করে নির্মিত।

জানিয়ে রাখি, গতবছর দ্বিতীয়ার্ধে ওয়ানপ্লাস জানায় ওপ্পো এবং ওয়ানপ্লাস দুই সংস্থাই তাদের ফোনেই এবছর থেকে একটি নতুন ইউনিফাইড অপারেটিং সিস্টেম ব্যবহার করবে। এই কাস্টম স্কিনই OnePlus 10 Pro ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে থাকবে শোনা যাচ্ছিল, যদিও গতমাসে সংস্থার তরফে এই ফোনের যে স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হয়েছে, তার মধ্যে অপারেটিং সিস্টেম হিসেবে অক্সিজেনওএস ১২- এর নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও ওয়ানপ্লাস স্পষ্টভাবে জানিয়েছে যে, নতুন ইউজার ইন্টারফেসটি এবছর প্রকাশিত হওয়া প্রধান অ্যান্ড্রয়েড আপডেটের উপর ভিত্তি করে তৈরি করা হবে। অর্থাৎ বলা যায়, ওপ্পো এবং ওয়ানপ্লাস মিলিতভাবে যে ইউজার ইন্টারফেসটি তৈরি করেছে, তা আসন্ন অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে সম্ভবত এই বছরের দ্বিতীয়ার্ধে আসবে।