Royal Enfield Bullet এর থেকেও সস্তায় নতুন ক্রুজার বাইক লঞ্চ করল Bajaj, চালিয়ে ব্যাপক আরাম

Avatar

Published on:

Bajaj Avenger 220 Street Bike Launched

বিগত তিন বছর ধরে বাজাজ অটো (Bajaj Auto) তাদের Avenger সিরিজের অধীনে দু’টি ক্রুজার মোটরসাইকেল বিক্রি করত – Bajaj Avenger 220 Cruiser ও Avenger 160 Street। এবারে সংখ্যাটি বেড়ে হল তিন। প্রায় তিন বছর বাদে নতুন অবতারে প্রত্যাবর্তন করল Bajaj Avenger 220 Street। এই নতুন ভ্যারিয়েন্টের পাশাপাশি বাকি দুটি মডেলেরও বিক্রিও জারি রাখবে বলে আশ্বস্ত করেছে বাজাজ। এটি ভারতে ১.৪২ লক্ষ টাকা (এক্স-শোরুম) মূল্যে লঞ্চ হয়েছে বলে জানা গিয়েছে।

Bajaj Avenger 220 Street : ইঞ্জিন

২০২০-তে বিক্রি তলানিতে থাকায় Avenger 220 Street-এর বিক্রি বন্ধ করে দিয়েছিল বাজাজ। এবারে ফের সংস্থাটি ক্রেতাদের হাতে সস্তায় ক্রুজারটির চাবি তুলে দেওয়ার উদ্যোগ নিল তারা। এতে দেওয়া হয়েছে নয়া নির্গমন বিধি BS6 Phase2 মেনে একটি ২২০ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুল্ড ইঞ্জিন। যা থেকে ১৯ বিএইচপি এবং ১৭.৫৫ এনএম টর্ক উৎপন্ন হবে। গিয়ারের সংখ্যা পাঁচ।

Bajaj Avenger 220 Street : ফিচার্স

বাজাজ অ্যাভেঞ্জার ২২০ স্ট্রিট এর ইঞ্জিন ই২০ জ্বালানিতে চলবে। অর্থাৎ ৮০ শতাংশ পেট্রোলের সাথে ২০ শতাংশ ইথানলের মিশ্রণে দৌড়বে বাইকটি। এতে ভিন্ন ডিজাইনের হেডলাইট কাউল, অ্যালয় হুইল, হ্যান্ডেলবার, গ্র্যাবরেল ও অ্যাম্বার ব্যাকলিট ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার বর্তমান।

Bajaj Avenger 220 Street : হার্ডওয়্যার

সাসপেনশনের দায়িত্ব সামলাতে বাজাজ অ্যাভেঞ্জার ২২০ স্ট্রিট-এ দেয়া হয়েছে ডবল অ্যান্টি ফ্রিকশন বুশ সহ টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ৫-স্টেপ অ্যাডজাস্টেবল টুইন শক রিয়ার অ্যাবজর্ভার। বাইকটির অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে উপস্থিত সিঙ্গেল চ্যানেল এবিএস, একটি ২৮০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক, একটি ১৩ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ৩.৮ লিটার রিসার্ভ ফুয়েল ট্যাঙ্ক এবং ১৬৯ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স।

সঙ্গে থাকুন ➥