পুজোতে বিরাট চমক, Himalayan 452-র আগে দুর্দান্ত ফিচার্সের সঙ্গে নতুন Meteor 350 লঞ্চ করল Royal Enfield

Avatar

Updated on:

2023 Royal Enfield Meteor 350 Updated New Aurora Variant launched

আরাম-আয়েস করে চালানো যায় বলে ভারতে ক্রুজার মোটরসাইকেলের চাহিদা বিগত কয়েক বছরে ভালই বাড়ছে। এই সেগমেন্টে অত্যন্ত সুপরিচিত থান্ডারবার্ডের উত্তরসূরী হিসাবে প্রায় বছর তিনেক আগে দেশে Meteor 350 এনেছিল রয়্যাল এনফিল্ড (Royal Enfield)। এবার আসন্ন উৎসবের মরসুমের কথা মাথায় রেখে আজ বাইকটির নয়া ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে সংস্থা, যার নাম Aurora। দাম ২,১৯,৯০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। সংস্থার মিটিওর লাইনআপে এটি চতুর্থ ভ্যারিয়েন্ট। বলতে গেলে গোটা Meteor 350 রেঞ্জ আপডেট করেছে রয়্যাল এনফিল্ড। কারিগরি দিক থেকে পরিবর্তন না করলেও, ফিচার্সে বেশ কিছু নতুন জিনিস যুক্ত হয়েছে। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কী কী।

2023 Royal Enfield Meteor 350 রেঞ্জ লঞ্চ হল

রয়্যাল এনফিল্ড মিটিওর ৩৫০ অরোরা ভার্সনে রয়েছে স্পোক রিম সহ টিউব টায়ার, এলইডি হেডল্যাম্প, অ্যালুমিনিয়াম সুইচ কিউব, একটি ডিলাক্স টুরিং সিট এবং ট্রিপার নেভিগেশন। তাই যে সমস্ত রাইডার রেট্রো লুকের ক্রুজার মোটরসাইকেল পছন্দ করেন, ‘অরোরা’ ভ্যারিয়েন্টটি তাঁদের পছন্দের তালিকাতেই স্থান পাবে। এছাড়াও বাইকটিতেও আরও আপডেট লক্ষ্য করা যায়। অরোরা মিটিওরের স্টিলার ও সুপারনোভা ভ্যারিয়েন্ট দুইয়ের মাঝামাঝিতে স্থান পেয়েছে।

অন্যদিকে, সবচেয়ে অত্যাধুনিক সুপারনোভা ভ্যারিয়েন্টে এলইডি হেডল্যাম্প, অ্যালুমিনিয়াম সুইচ কিউব সহ নানা প্রিমিয়াম এলিমেন্ট ও ফিচার্স যুক্ত হয়েছে। এটি কিনতে খরচ পড়বে ২,২৯,৯০০ টাকা (এক্স-শোরুম)। স্টিলার ভ্যারিয়েন্টিটি এবার স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে ট্রিপার নেভিগেশন পেয়েছে। এবং ফায়ারবল মডেলটি এলিগেন্ট ব্ল্যাক কালার সমেত হাজির হয়েছে। ভ্যারিয়েন্ট দু’টির দাম যথাক্রমে ২,১৫,৯০০ টাকা ও ২,০৫,৯০০ টাকা (এক্স-শোরুম)।

Royal Enfield Meteor 350-র নয়া ভ্যারিয়েন্ট লঞ্চের প্রসঙ্গে সংস্থার সিইও বি গোবিন্দরাজন বলেন, “Meteor 350-র কাঁধে ভর করে ভারত এবং আন্তর্জাতিক বাজারে আমরা ব্যবসায় সাফল্য দেখেছি।ডায়নামিক ক্রুজিংয়ের সক্ষমতা ও দারুণ পারফরম্যান্স অসংখ্য রাইডারকে কুপোকাত করেছে বাইকটির নতুন কালার ও ফিচার্স রেট্রো-ক্রুজিংয়ের পূর্ণ স্বাদ দেবে।”

সঙ্গে থাকুন ➥