গাড়ি তো নয় যেন চলমান পাঁচতারা হোটেল! বাজার মাতাতে হাজির 2023 Toyota Vellfire

Avatar

Updated on:

2023 Toyota Vellfire launched India

জাপানি গাড়ি সংস্থাগুলির মধ্যে টয়োটা (Toyota) দামি ফোর-হুইলার তৈরির জন্য সুপরিচিত। এবারে সংস্থার ভারতীয় শাখা এদেশে নতুন সংস্করণের Vellfire লঞ্চের ঘোষণা করল। যার দাম শুনলে চক্ষু চড়ক গাছ হওয়াই স্বাভাবিক। এদেশে গাড়িটির মূল্য ১.১৯ কোটি টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। আমজনতার জন্য যে এই গাড়িটি নয়, তা এতক্ষণে স্পষ্ট। বিলাসবহুল কেবিনের জন্য সেলিব্রিটিদের প্রথম পছন্দ এই গাড়ি দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – Hi Grade ও VIP Grade। এই লাক্সারি মাল্টিপারপাস ভেহিকেল বা এমপিভি (MPV) মডেলটি নতুন এক্সটেরিয়র কালার এবং তিনটি ইন্টেরিয়র থিম, আপডেট হিসেবে পেয়েছে।

নতুন Vellfire-এর এক্সটেরিয়র স্টাইলে পরিবর্তন

নতুন আপডেট হিসেবে Vellfire-এর সামনে দেওয়া হয়েছে বৃহত্তর গ্রিল যার মধ্যে ক্রোম এবং স্লিকার এলইডি হেডল্যাম্প বর্তমান। এতে স্লাইডিং রিয়ার পাওয়ার ডোর এবং ফ্ল্যাট রুফলাইন আগের মডেলের সাথে অপরিবর্তিত রাখা হয়েছে। নতুনত্ব হিসেবে দেওয়া হয়েছে সুন্দর অ্যালয় হুইল ও পেছনে বৃহৎ এলইডি টেলল্যাম্প ক্লাস্টার। গাড়িটি প্রিসিয়াস মেটাল, প্রিমিয়াম পার্ল হোয়াইট এবং জেট ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে। TNGA-K প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসা Vellfire-এর দৈর্ঘ্য এবং হুইলবেস যথাক্রমে ৪,৯৯৫ মিমি ও ৩,০০০ মিমি।

2023 Vellfire-এর নতুন ইন্টেরিয়র

গাড়িটির কেবিনে একাধিক কালারের থিম উপলব্ধ – সানসেট ব্রাউন, ব্ল্যাক এবং নিউট্রাল বেজ। ড্যাশবোর্ডে রয়েছে ১৪ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং অ্যান্ড্রয়েড অটো ও অ্যাপেল কারপ্লে সহ একটি ১৫-স্পিকার JBL সাউন্ড সিস্টেম। গাড়িটির দ্বিতীয় সারিতে রয়েছে মাসাজ সিট, পাওয়ার্ড পুল-ডাউন সাইড সান ব্লাইন্ড, এবং একটি ১৪ ইঞ্চি এন্টারটেইনমেন্ট স্ক্রিন।

2023 Vellfire পেয়েছে নতুন সুরক্ষা বৈশিষ্ট্য

Vellfire-এর নতুন ভার্সনে দেওয়া হয়েছে বেশ কিছু সুরক্ষাজনিত ফিচার। যেমন – ছয়টি এয়ারব্যাগ, একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা, হিল অ্যাসিস্ট কন্ট্রোল। আবার এতে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS) বর্তমান। যার আওতায় রয়েছে লেন কিপ অ্যাসিস্ট, অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল, একটি ব্লাইন্ড স্পট মনিটর এবং একটি হাই বিম অ্যাসিস্ট।

2023 Vellfire – স্পেসিফিকেশন ও দাম

Toyota Vellfire-এর চাকায় গতি আনতে দেওয়া হয়েছে একটি ২.৫ লিটার স্ট্রং হাইব্রিড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৯০ বিএইচপি শক্তি এবং ২৪০ এনএম টর্ক উৎপন্ন হবে। ১ লিটার জ্বালানিতে গাড়িটি ১৯.২৮ কিলোমিটার পথ ছুটবে বলে দাবি করা হয়েছে। এর Hi Grade ও VIP Grade ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,১৯,৯০,০০০ টাকা ও ১,২৯,৯০,০০০ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥