ডিজাইন থেকে ফিচার্সে চমকের ছড়াছড়ি! 9 জানুয়ারি দুর্ধর্ষ স্কুটার লঞ্চ করছে Bajaj Auto

Avatar

Published on:

New Bajaj Chetak E-Scooter India Launch Date

তাহলে জল্পনাই সত্যি হল! ডিসেম্বর থেকেই শোনা যাচ্ছিল নয়া ইলেকট্রিক স্কুটার লঞ্চের মাধ্যমে নতুন বছর পথচলা শুরু করবে। গুঞ্জন সত্যি করে এখন জানা গিয়েছে, Bajaj Auto আগামী ৯ জানুয়ারি Chetak ইলেকট্রিক স্কুটারের আপগ্রেড ভার্সন লঞ্চ করবে। নতুন মডেলে ডিজাইন এবং পারফরম্যান্সে উল্লেখযোগ্য পরিবর্তন দেখা যাবে। আসন্ন মডেলে চেতকের প্রিমিয়াম ভ্যারিয়েন্টের বেশিরভাগ বৈশিষ্ট্য পরিলক্ষিত হবে বলেই আশা করা হচ্ছে।

নতুন Bajaj Chetak জানুয়ারি মাসে লঞ্চ হবে

ফাঁস হওয়া নথি থেকে জানা গেছে, বাজাজ চেতক-এর ২০২৪ মডেলে গুরুত্বপূর্ণ আপগ্রেড থাকছে। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য শক্তিশালী ৩.২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা ফুল চার্জ করে নিলে একটানা ১২৭ কিলোমিটার পথ অতিক্রম করতে পারবে।

জানিয়ে রাখি, বর্তমানে চেতক ২.৮৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকে উপলব্ধ। যার সর্বোচ্চ রেঞ্জ ১১৩ কিলোমিটার। নতুন ব্যাটারিটি ৪ ঘন্টা ৩০ মিনিটে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। বাজাজ চেতকের নতুন মডেলে আগের তুলনায় আরও উন্নত পারফরম্যান্স মিলবে। টপ স্পিড ৬৩ কিমি/ঘন্টা থেকে বেড়ে হতে পারে ৭৩ কিমি/ঘন্টা। এছাড়া আরও এক তাৎপর্যপূর্ণ আপডেট হিসেবে নতুন টিএফটি স্ক্রিনের দেখা মিলবে। যেখানে বর্তমান মডেলে গোলাকৃতি এলসিডি ডিসপ্লে বর্তমান।

ডিসপ্লে আরও আধুনিক হওয়ার ফলে এতে টার্ন বাই টার্ন নেভিগেশন, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, রিমোট লক আনলক, ব্লুটুথ কানেক্টিভিটি’র মতো বৈশিষ্ট্যগুলি যুক্ত হতে পারে বলেই মনে করা হচ্ছে। আবার আন্ডারসিট স্টোরেজ ১৮ লিটার থেকে বাড়িয়ে ২১ লিটার করা হতে পারে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥