একসঙ্গে ডাবল ধামাকা! Bajaj লঞ্চ করল দুই নতুন Pulsar, ফিচার্স শুনলে হাততালি দেবেন

Avatar

Published on:

2024 Bajaj Pulsar N150 Pulsar N160 launched

একদিকে যখন একের পর এক নতুন বাইক লঞ্চ করে নিজেদের শক্তি বৃদ্ধি করতে তৎপর Hero, তখন অন্যদিকে নিজেদের পুরনো অস্ত্রই শান দেওয়ার কাজে লেগে পড়লো Bajaj Auto। নিজেদের প্রবল জনপ্রিয় পালসার সিরিজকেই পাখির চোখ করে এগোচ্ছে তারা। সেই লক্ষ্যে নতুন ফিচার্সের সঙ্গে Pulsar N150 এবং N160-এর আপডেটেড ভার্সন লঞ্চ করল বাজাজ।ডিজাইন এবং পারফরম্যান্স অপরিবর্তিত থাকলেও, প্রযুক্তিগত বহু কিছু যোগ হয়েছে নতুন N150 ও N160 মডেলে।

2024 Bajaj Pulsar N150 এবং N160 লঞ্চ হল

দুটি বাইকের বেস মডেলের বৈশিষ্ট্য সম্পূর্ণরূপেই অপরিবর্তিত রাখা হয়েছে। পরিবর্তন যা হয়েছে তা কেবল টপ মডেলে। দু’টি বাইকেই গুরুত্বপূর্ণ ফিচার্স হিসেবে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার দেখতে পাওয়া যাবে। এতদিন পর্যন্ত সেখানে সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল ব্যবহার করত বাজাজ। তাই এই পরিবর্তন নিঃসন্দেহে তরুণ প্রজন্মকে পালসারের প্রতি আরও আকৃষ্ট করবে।

নতুন ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে প্রতিমুহূর্তের ফুয়েল ইকোনমি, অ্যাভারেজ মাইলেজ এবং বাকি পরিমাণ জ্বালানিতে কতদূর পর্যন্ত চলা সম্ভব সেই সংক্রান্ত সমস্ত তথ্য মিলবে। উপরন্তু মর্ডান ফিচার হিসাবে ব্লুটুথ কানেক্টিভিটি যুক্ত হয়েছে নতুন পালসারে। “বাজাজ রাইড কানেক্ট” অ্যাপ্লিকেশনের মাধ্যমে রাইডার বাইক চালানো অবস্থাতেই তার মোবাইল ফোনের ইনকামিং কল এবং বিভিন্ন নোটিফিকেশনের অ্যালার্ট দেখতে পাবেন ইন্সট্রুমেন্ট ক্লাস্টারে।

2024 Bajaj Pulsar N150 এবং N160: ইঞ্জিন স্পেসিফিকেশন

আগের মতোই Pulsar N150-কে এগিয়ে চলার শক্তি সরবরাহ করে ১৪৯.৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। যা সর্বোচ্চ ১৪.৫ বিএইচপি এবং ১৩.৫ এনএম টর্ক তৈরি করতে পারে। অন্যদিকে N160 বাইকে ব্যবহৃত হয়েছে ১৬৫ সিসির শক্তিশালী ইঞ্জিন, যা থেকে উৎপাদিত পাওয়ার এবং টর্ক যথাক্রমে ১৭ এইচপি এবং ১৪.৩ এনএম।

2024 Bajaj Pulsar N150 এবং N160: দাম

নতুন বাজাজ পালসার দুটি আলাদা ভ্যারিয়েন্টে কিনতে পাওয়া যাবে। N150-এর দাম ১.১৮ লাখ টাকা থেকে শুরু হয়ে ১.২৪ লাখ টাকা পর্যন্ত গিয়েছে (এক্স শোরুম)। অন্যদিকে, N160 এর বেস মডেলটি কিনতে খরচ হবে ১.৩১ লক্ষ টাকা (এক্স শোরুম)। আর টপ মডেলটির দাম ১.৩৩ লক্ষ টাকা (এক্স শোরুম)।

সঙ্গে থাকুন ➥