গাড়ির থেকেও হার্ড ইঞ্জিন! বিশাল চমকের সঙ্গে দুর্ধর্ষ মোটরসাইকেল আনছে Honda

Avatar

Published on:

2024 Honda Africa twin design patented in india launche soon

সমগ্র বিশ্বের পাশাপাশি ভারতেও অ্যাডভেঞ্চার স্পোর্টস মোটরসাইকেলের প্রতি আগ্রহ বাড়তে দেখা যাচ্ছে। মেঠো হোক বা পাথুরে, যে কোনো ধরনের দুর্গম পথ পাড়ি দেওয়া ও দূরপাল্লার ভ্রমণে এই জাতীয় বাইকের জুড়ি মেলা ভার। এবারে ভারতে আসতে চলেছে 2024 Honda Africa Twin ও তার Adventure Sports ভ্যারিয়েন্ট। সংস্থার তরফে এ দেশে মডেল দুটির ডিজাইন পেটেন্ট দায়ের করা হয়েছে। ডিজাইন ও কারিগরিতে বেশ কিছু আপডেট পেয়েছে এই বাইক। চলুন মডেলটির খুঁটিনাটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে Honda Africa Twin-এর ডিজাইন পেটেন্ট দায়ের হল

জাপানি ব্র্যান্ড তাদের Africa Twin-এর নয়া সংস্করণে ডিজাইনে বদল ঘটিয়েছে। সামনে নতুনত্বের ছোঁয়া দেওয়া হয়েছে। নতুন মডেলটি ম্যানুয়াল এবং ইলেকট্রনিক্যালি অ্যাডজাস্টমেন্ট সাসপেনশন ভ্যারিয়েন্ট সমেত বেছে নেওয়া যাবে। আবার Africa Twin Adventure Sports ভ্যারিয়েন্টে উপলব্ধ ১৯ ইঞ্চি ফ্রন্ট হুইল ও উভয় দিকে আগের চাইতে ছোট সাসপেনশন ট্রাভেল। অ্যাডভেঞ্চার স্পোর্টস হচ্ছে আদতে একটি রোড ওরিয়েন্টেড মডেল।

নতুন Honda Africa Twin-এর চাকায় এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১,০৮৪ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১১২ এনএম টর্ক উৎপন্ন হবে। আপডেট দেওয়া হয়েছে বাইকটির এয়ারবক্স ডায়ামিটার, ভাল্ভ এবং ফুয়েল ইঞ্জেক্টরে। যাতে আরো বেশি ভালো রাইডিংয়ের অভিজ্ঞতা মেলে, সেজন্য ডিসিটি গিয়ারবক্স উন্নততর করে তোলা হয়েছে।

ডিজাইনের ট্রেডমার্ক রেজিস্ট্রেশন নিশ্চিত করে দেয় যে, ভারতে আগামীতে Honda Africa Twin লঞ্চ হচ্ছে। পূর্বের মতোই এদেশে বাইকটি অ্যাসেম্বেল করে বিক্রি করা হবে বিগউইং ডিলারশিপের মাধ্যমে। নতুন বৈশিষ্ট্য যোগ হওয়ার ফলে আগের থেকে দাম সামান্য বাড়ানো হতে পারে।

সঙ্গে থাকুন ➥