Honda Prologue: হোন্ডার নয়া চমক, তেল না খেয়েই টানা 482 কিমি চলবে গাড়ি, রহস্য কী?

Avatar

Published on:

Honda Prologue Electric SUV Revealed

ইলেকট্রিক গাড়ির সমাহার বাড়াতে এবার উদ্যোগী হোন্ডা কারস (Honda Cars)। নিজেদের প্রথম ইলেকট্রিক এসইউভি আগামী বছর লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা। যার নামকরণ করা হয়েছে Prologue। লঞ্চের আগেই গাড়িটির রেঞ্জ কেমন হবে, তা জানিয়ে দিয়েছে কোম্পানি। প্রোলগ গাড়িটি গত বছর উন্মোচিত হয়েছিল। সংস্থার পোর্টফোলিওতে এর স্থান CR-V SUV-এর উপরে হবে। কারণ এর আকার-আকৃতি তুলনামূলক বড়। আবার হ্যান্ডলিংয়ের দিক থেকেও এটি যথেষ্ট উন্নততর। তবে এই বৈদ্যুতিক গাড়ির ভারতের লঞ্চের সম্ভাবনা এখন নেই বললেই চলে। আগামী তিন বছরের মধ্যে হোন্ডা এদেশে তাদের Elevate SUV-র বৈদ্যুতিক ভার্সন আনার পরিকল্পনা করছে বলে জানা গেছে।

Honda Prologue ইলেকট্রিক গাড়ি বাজারে আসছে

লঞ্চের আগে Prologue-এর বিস্তারিত তথ্য সামনে এনেছে জাপানি সংস্থাটি। জানা গিয়েছে, গাড়িটি ফুল চার্জে ৪৮২ কিলোমিটার রেঞ্জ দেবে। এতে উপস্থিত একটি ৮৫ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। গাড়িটি শক্তির একটি সিঙ্গেল ও ডুয়েল মোটর সেটআপ সহ কেনা যাবে। আবার টপ ভ্যারিয়েন্টে স্ট্যান্ডার্ড বৈশিষ্ট্য হিসেবে অফার করা হবে অল হুইল টেকনোলজি। এটি থেকে উৎপন্ন হবে ২৮৮ বিএইচপি শক্তি ও ৪৫১ এনএম টর্ক।

প্রোলগ গাড়িটি হোন্ডার নতুন ইলেকট্রিক ভেহিকেল প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসবে। এই একই প্ল্যাটফর্ম Elevate Electric-এর ক্ষেত্রেই ব্যবহার করতে পারে তারা। হোন্ডা প্রোলগ এসইউভি-তে থাকছে প্যানোরামিক সানরুফ, এবং ভিন্ন নকশার ফ্রন্ট ফেসিয়া। গাড়িটির পেছনে সংস্থার H-ব্র্যান্ড লোগোর সাথে একটি ইলেকট্রিক সিরিজ ব্যাজিং সমেত সংস্থার সম্পূর্ণ নাম দেওয়া হতে পারে। নর্থ শোর পার্ল এক্সটেরিয়র কালার সমেত গাড়িটি ২১ ইঞ্চি হইলে ছুটবে।

Honda Prologue-এর কেবিনের হাইলাইট ফুল ডিজিটাল ১১-ইঞ্চি ড্রাইভার ডিসপ্লে প্যানেল এবং একটি ১১.৩ ইঞ্চি অডিও ও কানেক্টিভিটি ডিসপ্লে। এছাড়া থাকছে গুগল ইন-বিল্ট এবং ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো। এছাড়া গাড়িটির মূল আকর্ষণ হিসেবে অ্যাডাস (ADAS) টেকনোলজি এবং হোন্ডা সেন্সিং-এর দেখা মিলতে পারে।

সঙ্গে থাকুন ➥