Kawasaki Z650RS: একবার দেখলেই পছন্দ হয়ে যাবে, নতুন বাইক লঞ্চ করল কাওয়াসাকি

Avatar

Published on:

2024 Kawasaki Z650RS launched

ভারতে একের পর এক হায়ার সিসি মডেল লঞ্চ করে চলেছে বিভিন্ন কোম্পানি। বিশেষ করে ৬৫০ সিসি সেগমেন্টে। Royal Enfield-এর পর এবার সেই তালিকায় নাম লেখাল কাওয়াসাকি (Kawasaki)। জাপানের এই কোম্পানি ভারতে তাদের নতুন প্রজন্মের Z650RS লঞ্চের কথা ঘোষণা করল। নয়া ইবনি/মেটালিক ম্যাট কার্বন গ্রে কালার স্কিমে পাওয়া যাবে নিও-রেট্রো বাইকটি। দাম রাখা হয়েছে ৬,৯৯,০০০ টাকা (এক্স-শোরুম)।

Kawasaki Z650RS : ডিজাইন

৬৫০ সিসি সেগমেন্টে কাওয়াসাকি’র লাইনআপ বেশ লম্বা চওড়া। এদেশে বিক্রিত মডেলগুলির মধ্যে রয়েছে – Ninja স্পোর্টস বাইক, Z Supernaked মডেল, Versys অ্যাডভেঞ্চার স্টাইল মোটরসাইকেল এবং Vulcan ক্রুজার স্টাইল মেশিন। আবার রেট্রো গোত্রে উন্মাদনা বাড়ায়ে এবারে লঞ্চ হল Z650RS।

Kawasaki Z650RS : পাওয়ারট্রেন

Kawasaki Z650RS-তে এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ৬৪৯ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন। একটি হালকা ওজনের ট্রেলিস ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে বাইকটি। হার্ডওয়্যার হিসেবে এতে উপস্থিত – টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং হরাইজন্টাল ব্যাক লিঙ্ক রিয়ার সাসপেনশন। এতে হ্যান্ডলিংয়ের সুবিধার সাথে নিয়ন্ত্রণ বেশি মিলবে। স্ট্যান্ডার্ড এবিএস সহ উভয় চাকায় ডিস্ক ব্রেক, অ্যাসিস্ট ও স্লিপার ক্লাচ দেওয়া হয়েছে।

Kawasaki Z650RS-এ গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে ডুয়েল ডায়াল ইন্সট্রুমেন্টেশন সহ মাল্টিফাংশন এলসিডি স্ক্রিন, একটি গোলাকৃতি এলইডি হেডলাইট এবং স্পোক স্টাইল কাস্ট হুইল। এতে আরামদায়ক রেট্রো স্টাইল রাইডিং পজিশন অফার করা হয়েছে। ট্রাকশন কন্ট্রোল সিস্টেম দুই ধরনের মোড সমর্থন করবে। অনুমান করা হচ্ছে, চলতি মাস অর্থাৎ ফেব্রুয়ারির শেষের দিকে থেকে এটি কেনা যাবে।

সঙ্গে থাকুন ➥