বাইক ভুলে যাবেন, এবার সস্তায় স্কুটার নিয়ে আসছে Bajaj, দাম কত হবে জেনে রাখুন

Avatar

Published on:

Bajaj Chetak E-Scooter New Version Price

একথা অস্বীকার করার জো নেই যে, ভারতের বাজারে ইলেকট্রিক স্কুটারের বিক্রি বৃদ্ধি পাচ্ছে। চাহিদা পূরণ করতে তাই একের পর এক মডেল লঞ্চ করে চলেছে কোম্পানিগুলি। এহেন পরিস্থিতিতে ভারতের প্রথম সারির অটোমোবাইল কোম্পানি বাজাজ অটো’র (Bajaj Auto) পোর্টফোলিওতে বর্তমানে একটিমাত্র মডেল উপস্থিত। তা হচ্ছে – Bajaj Chetak। এবারে বাজাজ অটোর কার্যনির্বাহী আধিকারিক রাকেশ শর্মা চেতকের লাইনআপ সম্প্রসারণের কথা জানলেন। তিনি নিশ্চিত করেন, বর্তমানে নতুন ইলেকট্রিক স্কুটার তৈরির কাজে হাত লাগিয়েছে তাদের সংস্থা। আগামী কয়েক মাসের মধ্যেই এটি লঞ্চ করা হবে।

Bajaj আনছে সস্তার Chetak ই-স্কুটার

বিভিন্ন শ্রেণীর ক্রেতাদের চাহিদা পূরণ করতেই এই পদক্ষেপ বাজাজের। মার্চের পর ইলেকট্রিক ভেহিকেল থেকে ভর্তুকি তুলে নেওয়ার পরিকল্পনা করছে সরকার। এহেন পরিস্থিতিতে বাজাজের প্রতিপক্ষ সংস্থা Ola, Ather তুলনামূলক সংস্থার মডেল লঞ্চ করছে। তাই মনে করা হচ্ছে, বাজাজও এবার সাশ্রয়ী মূল্যে নতুন ই-স্কুটার বাজারে আনবে বলে দাবি করা হয়েছে। যার দাম 1 লাখ টাকার কম পড়বে।

দাম কম হওয়ার জন্য Chetak-এর নতুন ভ্যারিয়েন্টে দেওয়া হতে পারে একটি ছোট ব্যাটারি প্যাক এবং কম ক্ষমতার ইলেকট্রিক মোটর। আবার ফিচারের তালিকাতেও কাটছাঁট করা হতে পারে। দেওয়া হতে পারে মনোক্রোম এলসিডি কনসোল। দাম কম রাখার জন্য যতটা সম্ভব চেষ্টা করা হবে।

Chetak-এর আসন্ন নতুন ভ্যারিয়েন্ট এপ্রিল অথবা মে নাগাদ বাজারে হাজির হতে পারে বলে অনুমান করা হচ্ছে। 1 লাখের কম দামের মডেলটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে – TVS iQube, Ather 450S ও Ola S1 X। শর্মা জানিয়েছেন, ভর্তুকি তুলে নেওয়া হলে বৈদ্যুতিক যানবাহনের বেচাকেনা প্রভাব পড়বে। তবে ফেম-2 এর পরিবর্তে 1 এপ্রিল, 2024 থেকে 31 জুলাই, 2024 পর্যন্ত ইলেকট্রিক মোবিলিটি প্রমোশন স্কিম চালু করছে কেন্দ্র।

সঙ্গে থাকুন ➥