রয়্যাল এনফিল্ডকে জোর ধাক্কা দিয়ে এই তারিখে Bajaj-Triumph এর প্রথম মোটরসাইকেল লঞ্চ

Avatar

Published on:

Bajaj-Triumph Bike Launch Date July 5

বাজাজ অটো (Bajaj Auto) ও ট্রায়াম্ফ (Triumph Motorcycle) যৌথ উদ্যোগে টু-হুইলার লঞ্চের লক্ষ্যে ২০১৭ সালে গাঁটছড়া বেঁধেছিল। তার ঠিক ছয় বছর পর সংস্থাদ্বয়ের প্রথম মোটরসাইকেল বাজারে আসতে চলেছে। লঞ্চের দিনক্ষণ হিসেবে আগামী ৫ জুলাই ধার্য করা হয়েছে। এটি ভারতে ট্রায়াম্ফের ব্র্যান্ডিং সহ বিক্রি করা হবে। বিক্রি ও উৎপাদনের দায়িত্বে থাকবে বাজাজ। আইকনিক ব্রিটিল ব্র্যান্ড ট্রায়াম্ফ এর সবচেয়ে সস্তা মডেল হিসেবে আসবে এটি।

Bajaj-Triumph-এর বাইক আগামী ৫ জুলাই লঞ্চ করবে

জল্পনা চলছে, ট্রায়াম্ফ এদেশে দুটি মোটরসাইকেল আনতে চলেছে। যার মধ্যে একটি রোডস্টার এবং অপরটি স্ক্র্যাম্বলার। তাই ৫ জুলাই বাজাজ-ট্রায়াম্ফ একসাথে একটি, নাকি একজোড়া মোটরবাইক লঞ্চ করবে, তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি। টিজার ছবিতে বাইকটির এক ঝলক দেখা মিলেছে। বলা বাহুল্য, Royal Enfield এর প্রতিদ্বন্দ্বী হিসাবেই বাজারে আসবে এটি।

বাজাজ-ট্রায়াম্ফের প্রথম মোটরসাইকেলটি ৩৫০ থেকে ৪০০ সিসি ক্যাপাসিটির সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সহ আসবে বলে অনুমান করা হচ্ছে। এতে থাকতে পারে ইউএসডি ফ্রন্ট ফর্ক, একটি রিয়ার মোনোশক, ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক (উভয় চাকায়)। অন্যান্য বিশেষ ফিচারের তালিকায় রাইড-বাই-ওয়্যার, বিভিন্ন রাইডিং মোড, স্লিপার ক্লাচ, এবং অ্যাডজাস্টেবল লিভার, ইত্যাদি থাকবে। আগে ফাঁস হওয়া ছবিতে বাইকটির আপরাইড পোস্চার এবং সেন্টার সেট ফুটপেগের দেখা মিলেছিল।

প্রসঙ্গত, বাজাজ-ট্রায়াম্ফ জুটি বেঁধে ২০০ থেকে ৭০০ সিসির বিভিন্ন মোটরসাইকেল বাজারে আনতে পারে। কারণ মাঝারি ওজনের টু-হুইলারের সেগমেন্টে কেটিএম-এর জন্য বাইক তৈরির দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে বাজাজের। এদিকে গত এপ্রিল থেকে ভারতে ট্রায়াম্ফের ডিলারশিপ পরিচালনার দায়িত্ব নিয়েছে বাজাজ। বর্তমানে ১৫টি শোরুম দিয়ে কাজ শুরু হবে, এবং দু বছরের মধ্যে ১২০টি শহরে ডিলারশিপের সংখ্যা বাড়ানোর কাজ করবে তারা।

সঙ্গে থাকুন ➥