জুলাইয়ের প্রথম দিনেই Hero-র জরুরী ঘোষণা, Splendor সহ বিভিন্ন বাইক-স্কুটারের দাম বদল

Avatar

Published on:

Hero MotoCorp Price Hike

ভারতে পেট্রোল-ডিজেলের ছ্যাঁকা লাগানো দামে নাজেহাল মধ্যবিত্ত শ্রেণী। তার মধ্যে গোদের উপর বিষফোঁড়া হয়ে দেখা দিচ্ছে গাড়ি কোম্পানিগুলির মূল্যবৃদ্ধির ঘোষণা। যে তালিকায় নাম লেখালো দেশের বৃহত্তম ও স্বনামধন্য টু-হুইলার নির্মাতা হিরো মোটোকর্প (Hero MotoCorp)। দেশীয় সংস্থাটি আজ অর্থাৎ জুলাইয়ের প্রথম দিন থেকে টু-হুইলারের দাম প্রায় ১.৫% বাড়াচ্ছে। তবে মডেল অনুযায়ী মূল্যবৃদ্ধির পরিমাণ আলাদা হবে। উল্লেখ্য, এর আগে এপ্রিলে সমগ্র দেশে OBD2 নির্গমন বিধি লাগু হওয়ার দোহাই দেখিয়ে দরবৃদ্ধির পথ বেছে নিয়েছিল হিরো।

Hero-র টু-হুইলারের দাম বাড়লো

এবারে এক বিবৃতি প্রকাশ করে সংস্থাটি জানিয়েছে, মোটরসাইকেল এবং স্কুটারের দাম বাড়ানো তাদের নির্ধারিত মূল্যের নিয়মিত পুনর্বিবেচনার অংশবিশেষ। এছাড়া এর নেপথ্যে রয়েছে কিছু ব্যবসায়িক বাধ্যবাধকতা, ইনপুট খরচ বৃদ্ধি ইত্যাদি। তবে ক্রেতাদের কাঁধ থেকে এই খরচ বৃদ্ধির ভার হালকা করতে বিভিন্ন লোভনীয় ফাইন্যান্সিং অপশন আনার পরিকল্পনা করছে হিরো।

দেশে উৎসবের মরসুম শুরুর প্রক্কালে মূল্যবৃদ্ধির খবর শোনালো হিরো মোটোকর্প। তবে এবারের বর্ষা ঋতুতে নিজেদের বাইক ও স্কুটারের বিক্রি বাড়ার বিষয়েও যথেষ্ট আশাবাদী তারা। গ্রামাঞ্চলে এদেশে টু-হুইলারের চাহিদা বাড়তে দেখা গিয়েছে। হিরোর তরফে বলা হয়েছে, অন্যান্য বছরের ন্যায় এবারও উৎসব শুরু হওয়ার প্রক্কালে টু-হুইলার শিল্প বিক্রি বৃদ্ধির মুখ দেখবে।

সম্প্রতি, হিরো মোটোকর্প ভারতে এন্ট্রি-লেভেল কমিউটার মোটরসাইকেল সেগমেন্টে Passion Plus রি-লঞ্চ করেছে। একই সাথে প্রিমিয়াম কমিউটার বাইক হিসেবে Xtreme 160 4V হাজির করা হয়েছে। আবার এবছর একাধিক প্রিমিয়াম বাইক আনার জন্য মুখিয়ে রয়েছে তারা। যে তালিকায় রয়েছে Hero Karizma XMR 210Harley-Davidson X440 (হিরোর সাথে যৌথভাবে নির্মিত)-এর নাম।

সঙ্গে থাকুন ➥