Hero Xoom 160: রূপে-গুণে দুর্ধর্ষ! হিরোর প্রথম ম্যাক্সি স্কুটার হাজির, ভারতে লঞ্চ কবে

Avatar

Published on:

Hero Xoom 160 adventure maxi scooter unveiled at eicma 2023

মোটরসাইকেলের পর স্কুটারের দুনিয়াতেও এবার বেশি শক্তিশালী মডেলের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। এখন দুর্দান্ত ডিজাইনের সঙ্গে ক্ষমতাশালী ইঞ্জিনযুক্ত স্কুটারের কদর বেশি। ফলে ভিন্ন পথে হেঁটে ভারতীয় কোম্পানিগুলিও এই ধরনের স্কুটার লঞ্চ করে বাজার ধরতে ঝাঁপাচ্ছে। প্রধানত কমিউটার বাইকের জন্য পরিচিত হিরো মোটোকর্প (Hero MotoCorp)-ও গতকাল ইতালির মিলান মোটরসাইকেল শো (EICMA)-ত তাদের প্রথম ১৬০ সিসি স্কুটার Xoom 160 প্রদর্শন করে পুরো তাক লাগিয়ে দিয়েছে। যার লুকস দেখলে ম্যাক্সি স্কুটারের থেকেও অ্যাডভেঞ্চার স্কুটার বলা বেশি যুক্তিযুক্ত।

Hero Xoom 160 ম্যাক্সি স্কুটার উন্মোচিত হল

Hero Xoom 160 স্কুটারে ১৫৬ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি Xtreme 160R 4V-তে দায়িত্ব পালনকারী ইঞ্জিনের থেকে ভিন্ন। ৮,০০০ আরপিএম গতিতে ১৪ বিএইচপি ও ৬,৫০০ আরপিএম গতিতে ১৩.৭ এনএম টর্ক উৎপন্ন করবে ইঞ্জিনটি। যা এঅটি ম্যাক্সি স্কুটারের জন্য যথেষ্ট বলেই বিবেচিত হয়। যদিও এখনও পর্যন্ত মডেলটির সব স্পেসিফিকেশন প্রকাশ করেনি হিরো।

Hero Xoom 160-এর উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে উপলব্ধ হিরোর i3S (আইডল সাইলেন্ট স্টার্ট স্টপ সিস্টেম) প্রযুক্তি। এতে ১৪ ইঞ্চি ব্লক প্যাটার্ন টায়ার, কিলেস ইগনিশন, রিমোট সিট ওপেনিং ও স্মার্ট ফাইন্ড ফিচার্স রয়েছে। স্কুটারটির ডিজাইন অনেকটা Honda X-ADV এর মতো, যা ইউরোপ ও এশিয়ার বিভিন্ন দেশে পাওয়া যায়।

Hero Xoom 160-এর কার্ব ওয়েট ১৪১ কেজি। লম্বা ও স্লিক ফ্রন্ট অ্যাপ্রনে আছে অ্যাডভেঞ্চার স্টাইল ডিজাইন, ডুয়েল-চেম্বার এলইডি হেডলাইট এবং লম্বা উইন্ডস্ক্রিন। ফলে দেখতে খুব আকর্ষণীয়। এছাড়া সাসপনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পেছনে মোনোশক দেওয়া হয়েছে। স্কুটারটির পেছনের অংশটি অ্যাঙ্গুলার। এলইডি টেললাইট, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশনের সুবিধাও উপলব্ধ। হিরোর এই ম্যাক্সি স্কুটার ২০২৪-এর প্রথমার্ধেই ভারতের বাজারে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥