Honda Hornet: সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলল হোন্ডা, প্রকাশ হল নতুন হর্নেট সুপারবাইকের ডিজাইন

Avatar

Published on:

honda-hornet-superbike-concept-teased-ahead-of-global-debut

রেসিংয়ের জগতে বরাবরই জমপ্রিয় এবং অতি পরিচিত নাম হলো Honda। বিশ্বমানের দু’চাকা প্রস্তুতকারী সংস্থাটির ইতালীয় শাখা এবার এমনই এক চমকপ্রদ রেসিং বাইকের ডিজাইন রেন্ডার প্রকাশ করে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় Hornet সুপারবাইকের টিজার ছেড়েছে তারা।

ইতিপূর্বে সুপারবাইকেটির কনসেপ্ট মডেল গত বছর ইতালির মিলানে আয়োজিত EICMA মোটরসাইকেল প্রদর্শনীতে উত্থাপিত করা হয়। মনে করা হচ্ছে, চলতি বছর ওই একই ইভেন্টে সুপার বাইকটির প্রোডাকশন রেডি মডেল বিশ্বের দরবারে প্রথম আত্মপ্রকাশ করবে।

হোন্ডা যখন প্রথম এই হর্নেট সুপার বাইকটির কনসেপ্ট ২০২১ এ প্রকাশ করে তখন থেকেই বাইক প্রেমীদের কাছে আকর্ষণের কেন্দ্র বিন্দুতে পরিণত হয়। আসলে বিশ্বজুড়ে সুপারবাইক অর্থাৎ দ্রুত গতির বাইক চালকের সংখ্যা নেহাত কম নয়। আর এই সেগমেন্টে দীর্ঘ কয়েক দশকে সুনামের সাথে কাজের অভিজ্ঞতা রয়েছে জাপানের সংস্থাটির।

টিজারে প্রকাশ পাওয়া Hornet এর ডিজাইন অত্যন্ত চিত্তাকর্ষক এবং নানারকম ধার যুক্ত। সাথে অর্থবহ ট্যাগলাইন- Shake Up The Hive। অর্থাৎ এই বাইকটিকে নিয়ে তৈরি হওয়া উত্তেজনাকে আরো ত্বরান্বিত করতেই প্রকাশ করা হয়েছে এই টিজার। যদিও বাইকটির প্রকৃত ডিজাইন সম্পর্কে এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না। তবে 3D গ্রাফিক্সের প্রকাশ পাওয়া এই ছবি থেকে এটুকু বলা যায় যে মূল প্রতিদ্বন্দ্বী Kawasaki Z900 ও Ducati Monster 821 এর মতই স্ট্রিট ফাইটারের লুক নিয়ে অবতীর্ণ হতে চলেছে এই হর্নেট।

ইঞ্জিন স্পেসিফিকেশন নিয়ে নানা মুনির নানা মত। সেই সমস্ত তথ্যসূত্র অনুযায়ী এই বাইকটির অলিন্দে রয়েছে ৭৪৫ সিসির ইঞ্জিন। কানাঘুষো শোনা যাচ্ছে যে Honda NC 750X এর মতই টুইন সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হতে পারে এই বাইকে। এক্ষেত্রে বলা ভালো NC 750X এর আন্তর্জাতিক সংস্করণে ৫৮ অশ্বক্ষমতার ইঞ্জিন দেওয়া রয়েছে। এর সাথে ৬ স্পিড ম্যানুয়াল ও DCT গিয়ারবক্সের অপশনও রয়েছে বাইকটিতে।

উপরন্তু প্রকাশিত টিজারে Honda Hornet-র ইঞ্জিনের সাউন্ডও শোনা যাচ্ছে। শব্দ শুনে অনুমান, ৭৫০ সিসির ন্যায় বা তার বেশি সক্ষমতার ইঞ্জিন এতে ব্যবহার করা হয়েছে। তবে এ সংক্রান্ত সমস্ত তথ্যও সুপার বাইকটি আত্মপ্রকাশের পরেই দেওয়া সম্ভব হবে। উল্লেখ্য, ২০২৩ এর আগে আপকামিং হর্নেট ভারতে লঞ্চের কোনও সম্ভাবনা নেই।

সঙ্গে থাকুন ➥