গ্রাহকদের আস্থা ও বিশ্বাস ধরে রাখতে Honda-র পদক্ষেপ, বাইক-স্কুটারে 10 বছর ওয়্যারেন্টি চালু

Avatar

Published on:

Honda Extended Warranty Plus Program

হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়া (HMSI) ভারতে তাদের গ্রাহকদের জন্য ১০ বছরের অতিরিক্ত ওয়্যারেন্টির সুবিধা নিয়ে এসেছে। “এক্সটেন্ডেড ওয়্যারেন্টি প্লাস’ নামাঙ্কিত নতুন পরিষেবার সুবাদে উপকৃত হবে হোন্ডার নতুন ও পুরনো উভয় প্রকার বাইক ও স্কুটার ব্যবহারকারীরা। ওয়্যারেন্টির আওতায় রয়েছে সর্বোচ্চ ২৫০ সিসির মডেল আনা হয়েছে। অর্থাৎ Honda H’ness CB350 এবং CB350RS সহ প্রিমিয়াম বাইকগুলিকে বর্দ্ধিত ওয়্যারেন্টির বাইরেই থাকতে হচ্ছে।

Honda ভারতে টু-হুইলারের উপর 10 বছরের ওয়্যারেন্টি চালু করল

যদি কোনও বাইক কিংবা স্কুটারের মালিকানা পরিবর্তিত হয় সেক্ষেত্রে গ্রাহক অতিরিক্ত ওয়্যারেন্টির সুবিধা পেতে পারবেন। ১০ বছরের এক্সটেন্ডেড ওয়্যারেন্টি পেতে হলে ১৫০ সিসি পর্যন্ত বাইক এবং স্কুটার মালিকদের ১৩১৭ টাকা প্রদান করতে হবে। অন্যদিকে ১৫০ সিসি থেকে ২৫০ সিসির মধ্যে থাকা মডেলগুলির জন্য এই অর্থের পরিমাণ ১৬৬৭ টাকা।

পুরাতন এবং নতুন সমস্ত গ্রাহকরাই হোন্ডার অতিরিক্ত ওয়্যারেন্টির আওতাভুক্ত হবেন। সে ক্ষেত্রে যদি কোনো গ্রাহকের কাছে ৭ বছরের পুরনো ১৫০সিসি থেকে ২৫০ সিসির ভেতরে কোনো টু-হুইলার মডেল থাকে তার জন্য অতিরিক্ত ৩ বছরের ওয়্যারেন্টি পাওয়া সম্ভব হবে। ৮ বছর এবং ৯ বছরের পুরনো মডেলের জন্য যথাক্রমে ২ বছর এবং ১ বছরের এক্সটেন্ডেড ওয়্যারেন্টি মিলবে হোন্ডার তরফে। বাইক কেনার ৯১ দিন থেকে শুরু করে নবম বছর পর্যন্ত সমস্ত গ্রাহকরাই এই অতিরিক্ত ওয়্যারেন্টির তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করতে পারবেন।

হোন্ডা মোটরসাইকেল এন্ড স্কুটার ইন্ডিয়ার সেলস এবং মার্কেটিং ডিরেক্টর যোগেশ মাথুর নতুন পরিসেবা প্রসঙ্গে বলেন, “গ্রাহকদের মোটরসাইকেল এবং স্কুটারের মালিকানার অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় পৌঁছে দিতেই আমাদের এক্সটেন্ডেড ওয়্যারেন্টি প্লাস প্রোগ্রাম আয়োজন করা হয়েছে। মোটরসাইকেলের বাজারে এমন উদ্যোগ প্রথম নেওয়া হল। দু’চাকা গাড়ির বিভিন্ন দামি যন্ত্রাংশগুলিও এই ওয়্যারেন্টির আওতায় রয়েছে।”

এছাড়াও, ওয়্যারেন্টি প্রোগ্রাম ছাড়াও নির্দিষ্ট সক্ষমতার ইঞ্জিন যুক্ত স্কুটারে ১.২০ লক্ষ কিমি পর্যন্ত এবং বাইকের ক্ষেত্রে ১.৩০ লক্ষ কিমি পর্যন্ত নানারকম কভারেজ মিলবে হোন্ডার তরফে। হোন্ডার এমন পদক্ষেপ নিঃসন্দেহে গ্রাহকদের জন্য যথেষ্ট সুখকর। এর ফলে বিক্রি পরবর্তী ক্ষেত্রে উপকৃত হবেন তারা।মূলত গ্রাহকদের কাছে বিশ্বাস এবং আস্থা ধরে রাখতেই এই সুদূরপ্রসারী পদক্ষেপ নিয়েছে হোন্ডা।

সঙ্গে থাকুন ➥