Honda: ঘরে ঘরে হোন্ডার মোটরসাইকেল ও স্কুটার! বিক্রির নিরিখে নতুন কীর্তি সংস্থার

Avatar

Published on:

Honda Motorcycle Scooter India achieves 15 million customers Milestone

ভারতে টু হুইলারের বাজারে Hero MotoCorp-এর পরের স্থানে থাকা হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)-এর প্রভাব নেহাত কম নয়। স্কুটার এবং ১২৫ সিসি মোটরসাইকেল সেগমেন্টে সর্বাধিক বিক্রিত মডেল দুটি তাদেরই। এগুলি হল – Activa ও Honda Shine। বছরের অন্তিমে এসে পশ্চিম ভারতে বিক্রির নিরিখে নতুন মাইলফলক স্পর্শের কথা ঘোষণা করল সংস্থা। সেখানে ১.৫ কোটি ক্রেতার পরিবার গঠনের কথা জানিয়েছে হোন্ডা।

ভারতের পশ্চিমাঞ্চলে হোন্ডার বিক্রি দেড় কোটি পার

এক সাংবাদিক বিবৃতিতে হোন্ডা জানিয়েছে, মহারাষ্ট্র, গুজরাত, গোয়া সমেত গোটা পশ্চিম ভারতে এক কোটি টু হুইলার বিক্রি করতে তাদের ১৭ বছরের বেশি সময় লেগেছছিল। যেখানে পরবর্তী ৫০ লক্ষ ক্রেতার সন্ধান পেতে ৬ বছরের কম সময় লেগেছে। যা সংস্থার কাছে একটি বিস্ময়কর ব্যাপার। বিভিন্ন অঞ্চলে টাচপয়েন্ট সম্প্রসারণের জন্যই এই সাফল্য বলে ব্যাখ্যা দিয়েছে হোন্ডা। যার মধ্যে রয়েছে RedWing, BigWing ও কাস্টমার সার্ভিসের সম্প্রসারণ।

ভারতের পশ্চিমাঅঞ্চলে এই সাফল্যের প্রসঙ্গে এইচএমএসআই বলেছে, “হরেক রকম মোটরসাইকেল এবং স্কুটারের মডেল বিভিন্ন অঞ্চলের ক্রেতাদের পছন্দ ও চাহিদা পূরণ করেছে। পশ্চিম ভারতে ১৫ মিলিয়ন ক্রেতার সংখ্যা পার করতে পারা আমাদের কাছে একটি দৃষ্টান্তমূলক সাফল্য। হোন্ডা ব্র্যান্ডের ওপর ভরসা ও ভালোবাসা দেওয়ার জন্য আমরা আনন্দিত।”

Honda Activa বর্তমানে ভারতের বেস্ট সেলিং স্কুটার। পশ্চিমাঞ্চলেও যার অন্যথা নয়। সেখানকার টু হুইলারের বাজারে ৩৬.৪% মার্কেট শেয়ার নিজের দখলে রেখেছে কোম্পানি। ডিজিটাল মাধ্যমে বিক্রি এবং খোঁজখবর আসতে দেখে নিজেদের ডিজিটাল মার্কেটিংয়ে উদ্যোগ নিয়েছে হোন্ডা। এতে ডিলারশিপে ক্রেতাদের আশা পূরণের পাশাপাশি সার্বিক অভিজ্ঞতা বৃদ্ধিতে সহায়তা করেছে।

সঙ্গে থাকুন ➥