Hyundai Exter: টাটা, মারুতির আধিপত্য খতমে দেশে নতুন এসইউভির এন্ট্রি, নাম হুন্ডাই এক্সটার

Avatar

Published on:

Hyundai India announces its upcoming Micro SUV Name Hyundai Exter

হুন্ডাই (Hyundai) ভারতের বাজারে এসইউভি (SUV) সেগমেন্টে আকাশছোঁয়া চাহিদা থেকে তাদের একটি নতুন মডেল আনার কথা জানিয়েছিল। দীর্ঘদিন ধরেই এই নিয়ে নানান জল্পনা দানা বেঁধেছিল। এবারে গাড়িটির নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করল তারা। দক্ষিণ কোরিয়ানাসংস্থাটি জানিয়েছে আসন্ন মাইক্রো এসইউভি মডেলটির নাম – Hyundai Exter। পারিপার্শ্বিক প্রকৃতির থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি হয়েছে এটি। যা সংস্থার এন্ট্রি লেভেল এসইউভি হিসেবে শীঘ্রই হাজির হবে।

Hyundai Exter শীঘ্রই আসতে চলেছে

ভারতের বাজারে Tata Punch ও Maruti Suzuki Ignis-এর সাথে সম্মুখ সমরে নামবে Hyundai Exter। এই প্রসঙ্গে হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেডের সিওও তরুণ গর্গ বলেন, “আমরা আমাদের নতুন এসইউভি Hyundai Exter-এর নাম ঘোষণা করতে পেরে গর্বিত। যা তরুণ প্রজন্মের পাল্স রেট বাড়িয়ে তুলবে।” তিনি জানান, হুন্ডাইয়ের লাইনআপে আসন্ন গাড়িটি অষ্টম মডেল হিসেবে আসবে।

বর্তমানে Hyundai-এর SUV গাড়ির সম্ভার

গর্গের বিশ্বাস, নতুন এসইউভি গাডিটি বাজারে আসার পর সংস্থার অগ্রগতিতে জোরালো অবদান রাখবে। বর্তমানে হুন্ডাইয়ের পোর্টফোলিও-তে একাধিক এসইউভি মডেল রয়েছে – Venue, Creta, Tucson এবং Alcazar। এমনকি তাদের ঝুলিতে দুটি ইলেকট্রিক এসইউভি গাড়িও বর্তমান। যেগুলি হল – Hyundai Ioniq 5 ও Kona EV।

আশা করা হচ্ছে, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি তাদের এক্সটার এসইউভি-র বুকিং গ্রহণ আগামী মে থেকে চালু করতে পারে। এদেশে তৈরি হওয়া গাড়িটি বিদেশে রপ্তানি করা হবে বলেও মনে করা হচ্ছে। যেটি কোম্পানির চেন্নাইয়ের কারখানায় তৈরি হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যেই বাজারে এক্সটার লঞ্চ হতে পারে।  মূল্য ৬-১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলেই অনুমান।

সঙ্গে থাকুন ➥