অন্য সব বাইক ভুলে যাবেন, বাজার কাঁপাতে আসছে Kawasaki Ninja 500, মার্চ বা এপ্রিলেই লঞ্চ

Avatar

Published on:

Kawasaki Ninja 500 Bike India Launch Date

স্পোর্টস বাইকের জগতে Kawasaki Ninja অন্যতম সমীহ জাগানো নাম। পারফরম্যান্স ও ডিজাইনে ভর করে বাইকপ্রেমীদের মন জয় করেছে এটি। এবার Ninja 500 নিয়ে নতুন ভাবনা কাওয়াসাকি’র। আগামী মার্চ বা এপ্রিলের মধ্যে এটি ভারতের বাজারে লঞ্চ হবে বলে খবর পাওয়া গিয়েছে। গত বছর ইতালিতে মিলান মোটরসাইকেল শো (EICMA)-তে আত্মপ্রকাশ করেছিল বাইকটি। এটি বাজারে Ninja 400-এর জায়গা নেবে।

Kawasaki Ninja 500 মার্চ-এপ্রিলে ভারতে আসছে

Kawasaki Ninja 500 আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকার কারণ এতে নতুন ৪৫১ সিসি, প্যারালাল টুইন ইঞ্জিন ব্যবহার করা হবে। যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৪৫.৪ বিএইচপি ক্ষমতা এবং ৬,০০০ আরপিএম গতিতে ৪২.৬ এমএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দেবে ছয় গতির গিয়ারবক্স। আবার স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচও থাকবে।

ডিজাইনের প্রসঙ্গে বললে, Ninja 500-তে আগ্রাসী লুক ফুটিয়ে তোলা হয়েছে। স্টিল ট্রেলিস ফ্রেমের সাথে প্রথাগত টেলিস্কোপ ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। ১৭ ইঞ্চি হুইলের সাথে রয়েছে ডানলপ স্পোর্টম্যাক্স টায়ার। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে ডুয়েল চ্যানেল এবিএস সমেত দু’চাকায় ডিস্ক ব্রেক উপস্থিত।

উল্লেখযোগ্য ফিচার্সের মধ্যে Kawasaki Ninja 500-এ থাকছে অল এলইডি লাইটিং এবং ব্লুটুথ সহ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। যদিও স্ট্যান্ডার্ড ভার্সনে উপস্থিত এলসিডি ডিসপ্লে, যেখানে SE ভ্যারিয়েন্টে আছে টিএফটি ডিসপ্লে। এদেশে মোটরসাইকেলটির দাম ৫.২ লাখ থেকে ৫.৪ লাখ টাকা ধার্য করা হতে পারে। বিদেশ থেকে আমদানি করে এদেশে বিক্রি করা হতে পারে বাইকটি। তবে যদি ভারতে যন্ত্রাংশ জুড়ে বিক্রি করা হয়, সে ক্ষেত্রে দাম কিছুটা কমবে বলেই আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥