2 দশকের অপেক্ষার অবসান ঘটিয়ে পুনরায় শুরু হল Kinetic Luna-র ডেলিভারি

Avatar

Published on:

সম্প্রতি দুই দশকের অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে ইলেকট্রিক অবতারে প্রত্যাবর্তন করেছে এককালের জনপ্রিয় মোপেড Luna। ব্যাটারি চালিত ভার্সনে লঞ্চের পর থেকেই বহু ক্রেতা E-Luna এর প্রতি উৎসাহ দেখাতে শুরু করেছেন। কথা মতো ফেব্রুয়ারির শেষ থেকে এই ইলেকট্রিক মোপেডের ডেলিভারি চালু হল। বিষয়টি কাইনেটিক গোষ্ঠীর (Kinetic Group) খোদ চেয়ারপার্সন সুলজ্জা ফিরোদিয়া মোতওয়ানি নিশ্চিত করেছেন।

Kinetic E-Luna-র ডেলিভারি শুরু হল

তিরুপতি, লখনউ, নাগপুর, দিল্লি, বিলাসপুর, পুণে এবং ভুবনেশ্বর সহ দেশের বিভিন্ন শহরে ইতিমধ্যেই E-Luna-র ডেলিভারি চালু করেছে কাইনেটিক। গত ৭ই ফেব্রুয়ারি ভারতের বাজারে লঞ্চ হয়েছিল এই ইলেকট্রিক মোপেড। তবে এই বছর ২৬ জানুয়ারি, সাধারণতন্ত্র দিবস থেকেই বুকিং চালু হয়।

Kinetic E-Luna দুই ভ্যারিয়েন্টে এসেছে – X1 ও X2। এগুলির দাম যথাক্রমে ৬৯,০০০ টাকা ও ৭৪,৯৯০ টাকা (এক্স-শোরুম)। মোট পাঁচটি রঙের বিকল্পে বেছে নেওয়া যায় এই ইলেকট্রিক মোপেড। যথা – ওশান ব্লু, মালবেরি রেড, পার্ল ইয়েলো, স্পার্কলিং গ্রীন এবং নাইট স্টার ব্ল্যাক। মডেলটির সর্বোচ্চ ওজন বহনের ক্ষমতা ১৫০ কেজি।

স্টিল চাসিসের ওপর ভিত্তি করে আসা ইলেকট্রিক লুনাতে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং টুইন শক রিয়ার অ্যাবজর্বার। ব্রেকিং এর দায়িত্ব পালন করতে সামনে ও পেছনে দু’দিকেই রয়েছে ড্রাম ব্রেক। একটি ১.২ কিলোওয়াট হাব মোটরে ছুটবে এই মোপেড। যার আউটপুট ২২ এনএম। প্রতি ঘন্টায় ৫০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ যুক্ত মডেলটির ২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক থেকে ১১০ কিলোমিটার রেঞ্জ মিলবে।

সঙ্গে থাকুন ➥