অপেক্ষার অবসান, LML সেপ্টেম্বরে বাজারে কামব্যাক করছে, লঞ্চ করবে ইলেকট্রিক বাইক ও স্কুটার

Avatar

Updated on:

LML to unveil 3 EV concepts on September 29

এক সময় ভারতের বাজার থেকে নিঃশব্দে সবার চোখের আড়াল হয়ে গিয়েছিল আইকনিক টু-হুইলার ব্র্যান্ড এলএমএল (LML)। দীর্ঘদিন পর নতুন ইনিংস শুরু করার কথা জানিয়েছে সংস্থাটি। তবে এবারে তাদের লক্ষ্য ইলেকট্রিক টু-হুইলারের দিকে। এর আগে সংস্থা ২০২৩-এর মধ্যে তিন তিনটি নতুন মডেল বাজারে লঞ্চের পরিকল্পনার কথা জানিয়েছিল। এবারে সংস্থার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ২৯ সেপ্টেম্বর তিনটি দু’চাকার বৈদ্যুতিক গাড়ির কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরানোর কথা ঘোষণা করল এলএমএল। ওই দিন তাদের সুবর্ণ জয়ন্তী হিসেবে পালিত হলেও এবারে চিরাচরিত জ্বালানি থেকে মুখ ফিরিয়ে ইলেকট্রিক স্কুটার ও বাইকের দুনিয়ায় পদার্পণ করতে চলেছে সংস্থাটি।

ওইদিন এলএমএল তাদের আসন্ন ইলেকট্রিক মডেলের ডিজাইন ফিচার প্রযুক্তি সহ যাবতীয় খুঁটিনাটি প্রকাশ্যে নিয়ে আসবে। একই সাথে দেশের শহরাঞ্চলে বৈদ্যুতিক টু-হুইলারের ব্যবহার বাড়ানোর লক্ষ্যের কথাও জানিয়েছে সংস্থা। আন্তর্জাতিক বাজারে লঞ্চের পূর্বে বৈদ্যুতিক দু’চাকার গাড়িগুলি পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করে দেখা হবে বলে নিশ্চিত করেছে কোম্পানি।

এই প্রসঙ্গে এলএমএল ইলেকট্রিকের এমডি এবং সিইও যোগেশ ভাটিয়া বলেন, “এলএমএল-এর বিশ্বব্যাপী আত্মপ্রকাশের দিনের কাছাকাছি চলে আসায় আমরা রোমাঞ্চিত। প্রথম তিনটি ইলেকট্রিক যানবাহনের কনসেপ্ট মডেল উন্মোচনের দিন হিসেবে ২৯ সেপ্টেম্বর ধার্য করা হয়েছে। যেদিন আমরা আমাদের সমস্ত পণ্য সম্পর্কে বিশদে জানাবো।”

প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর ইলেকট্রিক টু-হুইলারের নমুনা মডেলের প্রদর্শন করার বিষয় জমজমাট রহস্য বজায় রেখেছে এলএমএল। এখনও পর্যন্ত একটি মডেলের বিষয়েও কোনো তথ্য জানা যায়নি। এই প্রসঙ্গে ভাটিয়া মন্তব্য করেন, “আমাদের আসন্ন পণ্যগুলি বিশ্বমানের প্রযুক্তি এবং ফিচারে সমৃদ্ধ হয়ে আসবে। আমরা আত্মবিশ্বাসী যে সেগুলি সমগ্র বিশ্বের বৈদ্যুতিক গাড়ির গ্রাহকদের ভালোবাসার এবং ভরসার গুরুত্ব দেবে।

সঙ্গে থাকুন ➥