মন থেকে দূর হবে দুর্ঘটনার ভয়, গাড়ির সুরক্ষা আরও মজবুত করতে চলেছে Mahindra

Avatar

Published on:

Mahindra XUV400 SUV Launch Date

মাহিন্দ্রা (Mahindra) আগামী ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন দুই গাড়ির কনসেপ্ট ভার্সন উন্মোচন করবে চলেছে। যার মধ্যে একটি Scorpio N পিক-আপ ট্রাক এবং অপরটি Thar EV। পাশাপাশি শোনা যাচ্ছে, XUV400 SUV ইলেকট্রিক এসইউভি আপডেট করার পরিকল্পনা নিচ্ছে সংস্থা। এতে উন্নত সেফটি ফিচার যুক্ত করা হতে পারে বলে খবর। যদিও সংস্থা এই বিষয়ে এখনও কিছু ঘোষণা করেনি।

Mahindra XUV400 SUV নতুন সেফটি ফিচার্স পেতে চলেছে

XUV400 EL ট্রিমটি শীঘ্রই বাড়তি সুরক্ষা বৈশিষ্ট্য সমেত বাজারে আসবে বলে দাবি করা হয়েছে। এই টপ-এন্ড ভার্সনে হিল হোল্ড অ্যাসিস্ট, ইলেকট্রনিক স্টেবিলিটি প্রোগ্রাম, অটো ডিমিং IRVM, ক্রুজ কন্ট্রোল, ফ্রন্ট ফগ ল্যাম্প এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম দেওয়া হতে পারে। আবার বুট ল্যাম্প এবং বিদ্যমান চার স্পিকারের উপর দুটি টুইটার দেওয়া হতে পারে। ক্রেতাদের থেকে মতামত গ্রহণের পর ফিচারগুলি যুক্ত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাহিন্দ্রা – ফাঁস হওয়া নথিতে অন্তত এমনটাই দাবি করা হয়েছে।

প্রসঙ্গ EL ট্রিমে বর্তমানে চার স্পিকার অডিও সিস্টেম, অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি সহ ৭-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, রিয়ার ভিউ ক্যামেরা, ৬টি এয়ারব্যাগ, ওয়াইপার সমেত অটো হেডল্যাম্প, প্রোজেক্টর হেডল্যাম্প এবং ১৬ ইঞ্চি অ্যালয় হুইলের মতো এক্সক্লুসিভ ফিচার অফার করা হয়।

পাওয়ারট্রেনের প্রসঙ্গে বললে, Mahindra XUV400 ইলেকট্রিক এসইউভি দুই ধরনের ব্যাটারি বিকল্পে উপলব্ধ হবে – ৩৪.৫ কিলোওয়াট আওয়ার এবং ৩৯.৪ কিলোওয়াট আওয়ার। এদের সাথে সংযুক্ত ফ্রন্ট অ্যাক্সেল সমেত ইলেকট্রিক মোটর থেকে ১৫০ বিএইচপি শক্তি এবং ৩১০ এমএম টর্ক উৎপন্ন হবে। প্রথমটি থেকে ৩৭৫ কিলোমিটার এবং দ্বিতীয়টি থেকে ৪৫৬ কিলোমিটার রেঞ্জ মিলবে বলে দাবি করা হয়েছে। দ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ যুক্ত গাড়িটি ০-১০০ কিমি/ঘন্টার গতি তুলতে ৮.৩ সেকেন্ড সময় নেবে। তিনটি ড্রাইভিং মোড অফার করা হয়েছে – ফান, ফাস্ট এবং ফেয়ারনেস। এছাড়া রয়েছে থ্রটেল রেসপন্স এবং অ্যাডজাস্টেবল স্টেয়ারিং।

সঙ্গে থাকুন ➥